ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনে ১৬টি অবৈধ ক্রসিং

প্রকাশিত: ১২:৩০, ২০ জুন ২০১৯

আপডেট: ১২:৩০, ২০ জুন ২০১৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনে ১৬টি অবৈধ লেভেল ক্রসিং দিয়ে পারাপার হচ্ছে যানবাহন ও পথচারীরা। নিরাপত্তা ব্যবস্থা না থাকায় প্রায়ই ঘটে ছোট-বড় দুর্ঘটনা। রেল কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই স্থানীয়রা এসব লেভেল ক্রসিং চালু করায় সরকারি নিরাপত্তা ব্যবস্থা নেই।

কোন ধরণের ব্যারিকেড কিংবা নিরাপত্তা নির্দেশক ছাড়া এই লেভেল ক্রসিং এর অবস্থান নারায়ণগঞ্জের পাগলায়। ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথের নারায়ণগঞ্জ অংশে এমন অবৈধ লেভেল ক্রসিং রয়েছে ১৬টি। যেখানে প্রায়ই ঘটছে দুর্ঘটনা ও প্রাণহানি। তবুও থেমে নেই এমন অনিরাপদ পারাপার।

দুর্ঘটনা রোধে এসব ক্রসিং প্রায়ই বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। টানিয়ে দেয়া হয় সর্তকীকরণ সাইনবোর্ড। কিন্তু কিছু দিন না যেতেই আবারো শুরু হয় যানবাহন ও পথচারী পারাপার। এসব ক্রসিংয়ে স্থানীয়ভাবে একজন গেইটম্যান নিয়োগ দেয়া হয়। অবশ্য ট্রেন কখন আসবে তা গেইটম্যান নিজেই জানেন না। ট্রেন আসতে দেখলে বাঁশ দিয়ে ব্যারিকেড ফেলেন তিনি।

একই অবস্থা নগরীর গলাচিপা, চাষাঢ়া, ইসদাইর এলাকায়ও। এসব জায়গার অনেকগুলোতেই আবার বাঁশের ব্যারিকেডও নেই। এই অবস্থায় ক্রসিংগুলো উচ্ছেদ কিংবা সেখানে নিরাপত্তা নিশ্চিত করার দাবি স্থানীয়দের।

এদিকে, অবৈধ ক্রসিংগুলোতে নিরাপত্তা ব্যবস্থা নেয়ার প্রয়োজনীয়তার কথা জানালেন নারায়ণগঞ্জের স্টেশন মাস্টারও। এছাড়া পারাপারের ক্ষেত্রে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন স্টেশন মাস্টার।

২০১৪ সালের ২২ জুন রাতে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে পাগলার রসুলপুরে অবৈধ লেভেল ক্রসিংয়ে ট্রেনের সঙ্গে লেগুনার সংঘর্ষে ৯ জন নিহত হয়। এছাড়াও প্রায়ই ঘটে ছোট-বড় দুর্ঘটনা।

এই বিভাগের আরো খবর

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি: নাব্যতা সংকটের...

বিস্তারিত
বগুড়ায় বাঁশের সেতু তৈরির কারিগর জাহিদুল

বগুড়া প্রতিনিধি: মানুষের যোগাযোগের...

বিস্তারিত
টাঙ্গাইলের ভাদ্রা-দপ্তিয়ার সড়কের বেহাল দশা

টাঙ্গাইল প্রতিনিধি: সংস্কারের এক মাস...

বিস্তারিত
১১ বছরেও সহজ শর্তে সিএনজি অটোরিকশা বিতরণ হয়নি

নিজস্ব প্রতিবেদক : পাঁচ হাজার চালককে...

বিস্তারিত
শাহজালালে পৌঁছেছে ড্রিমলাইনার ‘রাজহংস’

অনলাইন ডেস্ক: নির্দিষ্ট সময়ের ৪০...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *