বিকালে নিউজিল্যান্ডের মুখোমুখি দ. আফ্রিকা

প্রকাশিত: ০১:১৬, ১৯ জুন ২০১৯

আপডেট: ০১:১৬, ১৯ জুন ২০১৯

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপ ক্রিকেটে আজ (১৯ জুন) নিউজিল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। তবে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে থাকায় বেশ ফুরফুরে মেজাজেই আছে কিউইরা। অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই প্রোটিয়াদের সামনে।

এজবাস্টনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসরে চার ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। এরমধ্যে বাংলাদেশের বিপক্ষে লড়াই হলেও শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে সহজ জয় পেয়েছে কিউইরা। আর ভারতের বিপক্ষে  ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এক পয়েন্ট পেয়েছে কেইন উইলিয়ামসনরা। সব মিলিয়ে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে গতবারের রানার্সআপরা।

এবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালের পথে আরো একধাপ এগিয়ে যেতে মুখিয়ে আছে নিউজিল্যান্ড। ব্যাট হাতে মার্টিন গাপটিল, মুনরো, রস টেইলর ও অধিনায়ক কেইন উইলিয়ামসন আছেন দুর্দান্ত ফর্মে। রয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও জিমি নিসহামের মতো অলরাউন্ডার। সেইসাথে ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরীর মতো পেসাররা জ্বলে উঠলে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারবে নিউজিল্যান্ড।

অন্যদিকে দুঃস্বপ্নের মতো এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচের মধ্যে আফগানিস্তানের বিপক্ষে জয় এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা পরিত্যক্ত হওয়ায় মাত্র তিন পয়েন্ট নিয়ে অষ্টম অবস্থানে প্রোটিয়ারা। পুরো টুর্নামেন্টে টপ অর্ডারে কুইন্টন ডি কক ছাড়া আর কোন ব্যাটসম্যান ছন্দে নেই। মিডল অর্ডারও ব্যর্থ পুরোপুরি। নামের প্রতি সুবিচার করতে পারেননি পেসার রাবাদা, লুঙ্গি এনগিডির মতো পেসাররা। টুর্নামেন্টে টিকে থাকতে হলে পুরো দলকেই ফিরতে হবে ছন্দে। বিশ্বকাপের গত আসরের সেমিফাইনালে কিউইদের বিপক্ষে হেরে বিদায় নিতে হয়েছিলো প্রোটিয়াদের। সেই হিসেব শোধ এবং টুর্নামেন্টে টিকে থাকা, এই দুইই নির্ভর করছে এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিজয়ের ওপর।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের...

বিস্তারিত
টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ...

বিস্তারিত
দুর্দান্ত ভূমিকা রেখে ম্যাচ সেরা বেন স্টোকস

রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে...

বিস্তারিত
ভারতকে বিদায় করে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারের ওল্ড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *