টুকু ও সেলিমা বিএনপির স্থায়ী কমিটির সদস্য

প্রকাশিত: ১২:৪৪, ১৯ জুন ২০১৯

আপডেট: ১২:৪৪, ১৯ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন ইকবাল হাসান মাহমুদ টুকু ও বেগম সেলিমা রহমান। স্থায়ী কমিটির শূন্য দুই পদে এই দুই নেতাকে অন্তর্ভূক্ত করা হয়েছে।

বুধবার ( ১৯জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের মুখপাত্র ও যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি আরো জানান, দলের গঠনতন্ত্রের প্রাপ্ত ক্ষমতাবলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্থায়ী কমিটির শুন্য পদে ইকবাল হাসান টুকু ও সেলিমা রহমানকে নিয়োগ দিয়েছেন। বিএনপির সর্বশেষ স্থায়ী কমিটির বৈঠকে দুই গুরুত্বপূর্ণ নেতার বাদানুবাদ নিয়ে দলে মিশ্র প্রতিক্রিয়ার মধ্যেই স্থায়ী কমিটির শূন্য পদে এ নিয়োগ দেয়া হলো।

টুকু ও সেলিমা রহমান বিএনপির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন। স্থায়ী কমিটির শুন্য পদগুলো পূরণে তাদের নামগুলো আলোচনায় ছিল। টুকুর বাড়ি সিরাজগঞ্জে ও সেলিমা রহমানের বাড়ি বরিশালে।

বিএনপির ১৯ সদস্যের স্থায়ী কমিটির দু’টি পদ ফাঁকা ছিল। বাকি ১৭ সদস্যের মধ্যে তরিকুল ইসলাম, আ স ম হান্নান শাহ ও এমকে আনোয়ার মারা গেছেন। ফলে পাঁচটি পদ দীর্ঘদিন ধরে ফাঁকা ছিল। এর মধ্যে দুটি পদ পূরণ হল। এখন তিনটি পদ ফাঁকা রয়েছে।

 

এই বিভাগের আরো খবর

নাইকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি...

বিস্তারিত
পুলিশের বাধার মুখে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক: পুলিশ, সন্ত্রাসী ও...

বিস্তারিত
বিএনপি নেতাদের ফেরত পাঠালো পুলিশ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত
বিএনপি নেতা মেজর হাফিজের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *