ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

2019-08-17

, ১৫ জিলহজ্জ ১৪৪০

লালমনিরহাটের গঙ্গাচড়া সেতু সংস্কারে ধীরগতি

প্রকাশিত: ১১:৫১ , ১৪ জুন ২০১৯ আপডেট: ১১:৫১ , ১৪ জুন ২০১৯

লালমনিরহাট প্রতিনিধি: ধীর গতিতে চলছে লালমনিরহাটের তিস্তা নদীর উপর নির্মিত গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু ও এর সংযোগ সড়কের সংস্কার কাজ। এতে ভোগান্তিতে পড়েছে কালীগঞ্জ, আদিতমারী, হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার মানুষ। বর্ষার আগে সংস্কার শেষ না হলে দুর্ভোগ আরো বাড়ার আশংকা করছে তারা। তবে নির্দিষ্ট সময়ে কাজ শেষ কারা আশ্বাস দিলেন স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর। 
২০১৮ সালের জানুয়ারি মাসে গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু ও এর সংযোগ সড়কের সংস্কার কাজ শুরু করে কামাল এসোসিয়েটস নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু ওই বছরে বন্যায় সেতুটি ক্ষতিগ্রস্ত হলে ভারী যানবাহন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। বন্যার কারণে কিছুদিন সংস্কার কাজও বন্ধ থাকে। এরপর কাজ শুরু হলেও তা চলছে ধীর গতিতে।

এতে নদীর দুই পাড়ের মানুষের যাতায়াতে সমস্যা হচ্ছে। বর্ষার আগে সংস্কার কাজ শেষ না হলে চলাচলে ভোগান্তি বাড়তে পারে বলে আশংকা এলাকাবাসীর। 

কাজে ধীরগতি সম্পর্কে ঠিকারদারী প্রতিষ্ঠানের কেউ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে বলে আশ্বাস দিলেন স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলীরা।

দ্রুত সেতু ও সড়কটি মেরামত করার দাবি জানিয়েছে স্থানীয়রা। 

এই বিভাগের আরো খবর

ডেঙ্গুর প্রকোপ এখনো কমেনি

ডেস্ক প্রতিবেদন : দেশের বিভিন্ন জেলায় এখনো বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা। জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে প্রতিদিনই ভর্তি হচ্ছে নতুন...

ট্রেনে শিডিউল বিপর্যয়, যাত্রা বাতিল-বিকল্প ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে শেষ মুহূর্তে রাজধানী ছাড়ছে ঘরমুখী মানুষ। তবে, ট্রেনের সময়সূচি ভেঙ্গে পড়ায় চরম...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is