ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

2019-08-18

, ১৬ জিলহজ্জ ১৪৪০

ধানের ন্যায্যমূল্য নিশ্চিত হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:০৯ , ১২ জুন ২০১৯ আপডেট: ০৮:৪০ , ১২ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: কৃষককের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষক যাতে ধানের প্রকৃত দাম পায়, সেজন্য এরিমধ্যে আরো আড়াই লাখ টন ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সংসদকে তিনি বলেন, আজ (বুধবার) থেকে সরকারিভাবে ধান কেনা শুরু হয়েছে।

বুধবার (১২জুন) বিকালে জাতীয় সংসদের বাজেট অধিবেশনে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধী দলের সাংসদ রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সরকার কৃষকের ভতুর্কিসহ নানা উদ্যোগ নিয়েছে। এছাড়া  এক হাজার ৪০ টাকায় ধান ও ৩৬ টাকা দরে চাল কেনার যে পদক্ষেপ নিয়েছে তাতে কৃষকের জন্য ন্যায্যমূল্য নিশ্চিত হবে বলে জানান সংসদ নেতা।

অনিয়ম দুর্নীতি দূর করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকারের কঠোর অবস্থার কথাও এ সময় সংসদকে জানান শেখ হাসিনা। এ সময় ভোক্তা অধিকারের কর্মকর্তাকে আগের পথে বহাল রাখার নির্দেশ দিয়েছেন বলেও জানান প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরো খবর

সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় জানাজা

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদ ভবনের টানেলে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় নামাজে জানাজা...

নারী-শিশু নির্যাতন প্রতিরোধে আইন আরো কঠোর হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারী ও শিশু নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে আইন আরো কঠোর করা হবে। রাতে সংসদের বাজেট...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is