ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

৮শ’ হাঁস পাচ্ছেন ক্ষতিগ্রস্ত কাশেম

প্রকাশিত: ১১:৫৮ , ১২ জুন ২০১৯ আপডেট: ১২:২৯ , ১২ জুন ২০১৯

ময়মনসিংহ প্রতিনিধি: অবশেষে ছাত্রলীগের কাছ থেকে ৮শ’ হাঁস পাচ্ছেন নেত্রকোনার কেন্দুয়া উপজেলার শারীরিক প্রতিবন্ধী আবুল কাশেম। ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ক্ষতিগ্রস্ত কাশেমকে ৮শ’ হাঁস কিনে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এরিমধ্যে মঙ্গলবার (১১জুন) দুইশত হাঁস কেনার জন্য কাশেমকে ২৮ হাজার টাকা দিয়েছেন নেত্রকোনা জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছোবায়েল আহমদ খান। গত রোববার (৯জুন) বিকেলে উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ছবিলা গ্রামের  প্রতিবন্ধী কাশেমের ৪১৩টি হাঁস বিষ দিয়ে মেরে ফেলে দুর্বৃত্তরা।

এসব হাঁসের দেয়া ডিমের উপার্জনে শারীরিক প্রতিবন্ধী আবুল কাশেম সংসার চালাতেন। মরে যাওয়া হাঁসের বাজার মূল্য প্রায় আড়াই লাখ টাকা ছিল।

হাঁসের খামারের মালিক আবুল কাশেম বলেন, রোববার সকালে ১৭০০ হাঁসকে হাওরের পরিত্যক্ত খাবার খেতে ছাড়া হয়েছিল। খামার থেকে বেরিয়ে পাশেই একটি পরিত্যক্ত ধানক্ষেতে খাবার খায় অধিকাংশ হাঁস। এর কয়েক মিনিট পরই হাঁসগুলো মারা যেতে শুরু করে।

এ ঘটনার পর বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানান আবুল কাশেম। সেই সঙ্গে গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদ দেখে খামারি আবুল কাশেমের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

প্রতিবন্ধী কাশেমকে ৮০০ হাঁস কিনে দেয়ার কথা জানিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন এবং কাশেমকে টেলিফোন করে ছাত্রলীগের পক্ষ থেকে ৮শ’ হাঁস কিনে দেয়ার প্রতিশ্রুতি দেন।

এ বিষয়ে নেত্রকোনা ছাত্রলীগের সভাপতি ফয়জুর মুর্শেদ খান অমি বলেন, ‘ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর ফেসবুকে বিষয়টি আমি দেখেছি। এ কাজটি করতে পারলে খুব ভালো লাগবে আমাদের। ছাত্রলীগ ইতোপূর্বে এমন ধরণের কাজ করেছে। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে আমরা আবুল কাশেমকে হাঁস কেনে দেয়ার ব্যবস্থা করব।’

এই বিভাগের আরো খবর

ময়মনসিংহে লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল শুরু

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের কেওয়াটখালিতে দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেসের লাইনচ্যুত বগিটি দেড়ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।...

চট্টগ্রাম ইসির কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেয়ার ঘটনায় চট্টগ্রাম নির্বাচন কমিশন অফিসের এক কর্মচারীসহ ৫ জনকে আসামি করে মামলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is