সংযোগ সড়ক না থাকায় অব্যবহৃত কোটালীপাড়া খায়ের সেতু

প্রকাশিত: ০৩:০৯, ১১ জুন ২০১৯

আপডেট: ০৩:০৯, ১১ জুন ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি: সংযোগ সেতু না থাকায় গোপালগঞ্জের কোটালীপাড়ায় ঘরঘরা নদীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু এলাকাবাসীর কোন কাজেই আসছে না। ৮ বছর আগে নির্মিত সেতু ব্যবহার করতে না পারায় দুর্ভোগে আছেন কোটালীপাড়ার ১৫ গ্রামের মানুষ।

কোটালীপাড়ার কাকডাঙ্গা, গোপালপুর, কনেরবাড়ি, বাহির শিমুল, সোনাখালীসহ ১৫ গ্রামের মানুষকে উপজেলা সদরে আসতে হয় ঘরঘরা নদী পার হয়েই। নদীতে সেতু নির্মাণ  হওয়ায় এলাকার মানুষ স্বপ্ন দেখেছিল, এবার তারা সহজে নদী পার হয়ে ওপারে যেতে পারবে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি।

২০১২ সালে ঘরঘরা নদীর ওপর সেতু নির্মাণ করা হয়। নাম দেয়া হয় মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু। ৩ কোটি ৭৫  লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণ হলেও মাটি ভরাট হয়নি দুই পাশের; হয়নি সংযোগ সড়কও। অথচ সেতু নির্মাণের চূড়ান্ত বিল তুলে নেয়া হয়েছে। 

এখনো নদী পার হতে গিয়ে প্রতিদিন ভোগান্তিতে পড়েন ১৫ গ্রামের ৩৫ হাজার মানুষ। তবে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয় চিকিৎসা নিতে উপজেলা শহরে যাওয়া রোগী আর স্কুল-কলেজের শিক্ষার্থীদের।

কোটালীপাড়া উপজেলা এলজিইডির প্রকৌশলী দেবাশীষ বাকচী জানান, সেতুর দু’পাশে জমি অধিগ্রহণ না করায় সংযোগ সড়ক নির্মাণ করা যায়নি।

আর জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেছেন, সেতুর দু’পাশে সংযোগ সড়ক নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি: নাব্যতা সংকটের...

বিস্তারিত
বগুড়ায় বাঁশের সেতু তৈরির কারিগর জাহিদুল

বগুড়া প্রতিনিধি: মানুষের যোগাযোগের...

বিস্তারিত
টাঙ্গাইলের ভাদ্রা-দপ্তিয়ার সড়কের বেহাল দশা

টাঙ্গাইল প্রতিনিধি: সংস্কারের এক মাস...

বিস্তারিত
১১ বছরেও সহজ শর্তে সিএনজি অটোরিকশা বিতরণ হয়নি

নিজস্ব প্রতিবেদক : পাঁচ হাজার চালককে...

বিস্তারিত
শাহজালালে পৌঁছেছে ড্রিমলাইনার ‘রাজহংস’

অনলাইন ডেস্ক: নির্দিষ্ট সময়ের ৪০...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *