ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

চলে গেলেন ভারতীয় অভিনেতা গিরিশ কারনাড

প্রকাশিত: ০৪:০৩ , ১০ জুন ২০১৯ আপডেট: ০৪:০৩ , ১০ জুন ২০১৯

বিনোদন ডেস্ক: ভারতের চলচ্চিত্র অভিনেতা, চিত্র নাট্যকার ও নাট্যব্যক্তিত্ব গিরিশ কারনাড আর নেই। স্থানীয় সময় সোমবার ( ১০ জুন) ভোরে বেঙ্গালুরুর নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই অভিনেতা।

১৯৩৮ সালের ১৯ মে তৎকালীন ব্রিটিশ ভারতের বম্বে শহরে জন্ম গিরিশ কারনাডের। চার দশকের বেশি সময় ধরে নাট্য চর্চার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। হিন্দি ছাড়াও বেশ কয়েকটি ভাষায় অভিনয় করেছেন। পরিচালক হিসেবেও কাজ করেছিলেন গিরিশ।

স্বীকৃতি হিসেবে পেয়েছেন ভারত সরকারের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী ও পদ্মভূষণ। ১৯৭০ সালে মুক্তিপ্রাপ্ত  ‘সংস্কার ছিল তাঁর প্রথম ছবি। এরপর একে একে উপহার দিয়েছেন ‘নিশান্ত’, ‘মন্থন’, ‘পুকার’, ‘ইকবাল’ কিংবা  ‘এক থা টাইগার’এর মতো দর্শকপ্রিয় ছবি। গিরিশ কারনাডের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে। শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিশিষ্টজনেরা।

এই বিভাগের আরো খবর

বিমান ছিনতাইয়ের মামলায় চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ

অনলাইন ডেস্ক: চট্টগ্রামে বিমান বিজি-১৪৭ ছিনতাই চেষ্টা মামলায় চিত্রনায়িকা শিমলাকে প্রায় তিন ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে কাউন্টার টেরোরিজম...

প্রিয়াঙ্কাকে অন্তরঙ্গ মুহূর্তে দেখে কেঁদেছিলেন নিক

বিনোদন ডেস্ক: গত বছরের নভেম্বরে বিয়ে হয় বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন পপ তারকা নিক জোনাসের। বিয়ের পর থেকেই এই জুটিকে নিয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is