ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

দেশে ফিরিয়ে আনা হচ্ছে দুই রাষ্ট্রদূতকে

প্রকাশিত: ১১:২৯ , ১০ জুন ২০১৯ আপডেট: ১১:২৯ , ১০ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের অভিযোগ ওঠায় ইরান ও লেবানন থেকে বাংলাদেশের দুই রাষ্ট্রদূতকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। অভিযোগের তদন্তের জন্য গঠিত কমিটির সুপারিশের ভিত্তিতে এই পদক্ষেপ নিয়েছে সরকার।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র বিভিন্ন গণমাধ্যমকে জানায়, গত এপ্রিলে ইরানে বাংলাদেশের রাষ্ট্রদূত এ কে এম মুজিবর রহমান ভূঁইয়া ও লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকারকে ঢাকায় ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

নৈতিক স্খলনের অভিযোগে এ কে এম মুজিবর রহমান ভূঁইয়াকে এবং আর্থিক অনিয়মের অভিযোগে আবদুল মোতালেব সরকারকে ঢাকায় ফিরিয়ে আনা হচ্ছে। ইরানে বাংলাদেশের রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগের তদন্তের জন্য জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদকে গত মার্চে তেহরানে পাঠানো হয়।

অন্যদিকে লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগের তদন্তের জন্য গত বছর সেপ্টেম্বরে বৈরুতে পাঠানো হয় চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত এম ফজলুল করিমকে। দুটি কমিটিই তদন্ত শেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তাদের প্রতিবেদন জমা দেয়।

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধুর খুনিদের মানসিক চাপ সৃষ্টির আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. একেএম আবদুল মোমেন জানিয়েছেন, বঙ্গবন্ধুর পলাতক খুনি ১২ জনের মধ্যে নূর কানাডা ও রশিদ আমেরিকা আছেন,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is