ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে চায় না : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:৫২ , ০৯ জুন ২০১৯ আপডেট: ০৮:৪৯ , ০৯ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমার ও আন্তর্জাতিক সংস্থাগুলো রোহিঙ্গাদের ফেরত নিতে চায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশ চুক্তি করেছে। সব রকম ব্যবস্থা করা হয়েছে। মিয়ানমার সরকারের সঙ্গে যোগাযোগও আছে। কিন্তু ওইভাবে তাদের সাড়া পা্ওয়া যাচ্ছে না।

তবে রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারত, চীন, ওআইসি সদস্যসহ বন্ধু দেশগুলো বাংলাদেশের পাশে রয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার আগ্রহী না। বিকালে গণভবনে জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, আগামী জুলাই মাসে তার চীনে যাওয়ার দাওয়াত আছে। চীনের প্রেসিডেন্ট দাওয়াত দিয়েছেন। ৩০ জুন আমাদের বাজেট পাসের ব্যাপার আছে। বাজেট পাস হওয়ার পর চীনে ওয়ার্ল্ড ইকোনমিক সামিট। সামার সামিটটা হবে ওখানে। তখন যাবো।’

বাংলাদেশ-চীনের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকে সবাই সম্মান করেন। যদিও বাংলাদেশ থেকে বহুবার বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু ইতিহাস থেকে তো আর মুছতে পারেনি।

এই বিভাগের আরো খবর

শৃঙ্খলা ভঙ্গের জন্যই শোভন-রাব্বানীর শাস্তি: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অন্যায়-অনিয়ম যেই করুক কাউকে ছাড় দেওয়া হবে না। অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is