শরীয়তপুরে আঞ্চলিক মহাসড়ক সংষ্কারে অনিয়ম

প্রকাশিত: ১০:০৭, ০৩ জুন ২০১৯

আপডেট: ১০:০৭, ০৩ জুন ২০১৯

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ১২ কিলেমিটার অংশ সংস্কারের অল্প সময়ের মধ্যেই যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠান শুধু ইট আর বালু দিয়ে গর্ত ভরাট করায় এমনটি হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, তাদের একটি প্রতিনিধি দল সম্প্রতি সড়কটি পরিদর্শন করেছে। শিগগিরই তা চলাচলের উপযোগী করা হবে।

শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে শরীয়তপুর সদরের মনোহরবাজার থেকে ভেদরগঞ্জের আলুরবাজার ফেরিঘাট পর্যন্ত ২৭ কিলোমিটার রাস্তা যানবাহন চলাচলের অনুপযোগী দীর্ঘদিন ধরেই। ছোটবড় অনেক গর্ত থাকায় গত বছরের এপ্রিল থেকে প্রায় পাঁচ মাস ওই সড়কে যানচলাচল বন্ধ ছিল। পরে গত আগস্টে মেরামতের কাজ শুরু হয়। এরই মধ্যে শেষ হয়েছে ১৫ কিলোমিটার রাস্তা মেরামতের কাজ। 

তবে অভিযোগ উঠেছে নিুমানের সংস্কার কাজের। সড়কটির আলুবাজার থেকে নারায়ণপুর পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তায় শুধু ইট আর বালু দিয়ে গর্ত ভরাট করা হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। কয়েক দফা বৃষ্টিতে তাই আগের অবস্থায় ফিরে গেছে সড়ক। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। 

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুজ জামান জানালেন, রাস্তার সংস্কার কাজের মান পরীক্ষার জন্য একটি প্রতিনিধি দল সম্প্রতি সড়কটি পরিদর্শন করেছে।

তিনি জানালেন, কাজের শর্ত অনুসারে জুন মাসের মধ্যে পুরো সড়কের সংস্কার শেষ করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে।
 

এই বিভাগের আরো খবর

রংপুরের কয়েকটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ

অনলাইন ডেস্ক: রংপুর বিভাগের পঞ্চগড়,...

বিস্তারিত
শ্যামলীতে সড়ক অবরোধ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক: বিজিএমইএ’র...

বিস্তারিত
৭ ঘন্টা পর শাহজালালে বিমান ওঠানামা শুরু

অনলাইন ডেস্ক: ঘন কুয়াশার কারণে হযরত...

বিস্তারিত
৬ ঘন্টা পর শাহজালালে বিমান ওঠানামা স্বাভাবিক

অনলাইন ডেস্ক: রাজধানীর হজরত শাহজালাল...

বিস্তারিত
আজ থেকে বাড়তে পারে তাপমাত্রা

ডেস্ক প্রতিবেদন: শীতের প্রকোপ বেড়েছে...

বিস্তারিত
বাস-ট্রেন-নৌপথে মানুষের ঢল

গাজীপুর সংবাদদাতা: আখেরি মোনাজাতের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *