ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

শরীয়তপুরে আঞ্চলিক মহাসড়ক সংষ্কারে অনিয়ম

প্রকাশিত: ১০:০৭ , ০৩ জুন ২০১৯ আপডেট: ১০:০৭ , ০৩ জুন ২০১৯

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ১২ কিলেমিটার অংশ সংস্কারের অল্প সময়ের মধ্যেই যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠান শুধু ইট আর বালু দিয়ে গর্ত ভরাট করায় এমনটি হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, তাদের একটি প্রতিনিধি দল সম্প্রতি সড়কটি পরিদর্শন করেছে। শিগগিরই তা চলাচলের উপযোগী করা হবে।

শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে শরীয়তপুর সদরের মনোহরবাজার থেকে ভেদরগঞ্জের আলুরবাজার ফেরিঘাট পর্যন্ত ২৭ কিলোমিটার রাস্তা যানবাহন চলাচলের অনুপযোগী দীর্ঘদিন ধরেই। ছোটবড় অনেক গর্ত থাকায় গত বছরের এপ্রিল থেকে প্রায় পাঁচ মাস ওই সড়কে যানচলাচল বন্ধ ছিল। পরে গত আগস্টে মেরামতের কাজ শুরু হয়। এরই মধ্যে শেষ হয়েছে ১৫ কিলোমিটার রাস্তা মেরামতের কাজ। 

তবে অভিযোগ উঠেছে নিুমানের সংস্কার কাজের। সড়কটির আলুবাজার থেকে নারায়ণপুর পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তায় শুধু ইট আর বালু দিয়ে গর্ত ভরাট করা হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। কয়েক দফা বৃষ্টিতে তাই আগের অবস্থায় ফিরে গেছে সড়ক। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। 

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুজ জামান জানালেন, রাস্তার সংস্কার কাজের মান পরীক্ষার জন্য একটি প্রতিনিধি দল সম্প্রতি সড়কটি পরিদর্শন করেছে।

তিনি জানালেন, কাজের শর্ত অনুসারে জুন মাসের মধ্যে পুরো সড়কের সংস্কার শেষ করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে।
 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is