ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

মদিনায় মহানবীর রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:০৪ , ০২ জুন ২০১৯ আপডেট: ১০:০৪ , ০৩ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সৌদি আরবের মদিনায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর পবিত্র রওজা জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জোহর নামাজ আদায় শেষে মসজিদে নববীতে রাসূল (স.) এর পবিত্র রওজা মুবারক জিয়ারত করেন তিনি।

এর আগে একটি বিশেষ ফ্লাইট জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা পৌনে ১১টায় মদিনায় প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান শেখ হাসিনা।বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান মদিনার ডেপুটি গভর্নর ওয়াহিব আল-সাহিল।

ইফতারের পর রাত সাড়ে নয়টার দিকে মদিনায় প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন তিনি। রাত সাড়ে ১০টার দিকে জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

ইসলামী দেশগুলোর জোট ওআইসির চতুর্দশ সম্মেলনে অংশ নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার রাতে মক্কায় পবিত্র ‘ওমরাহ’ পালন করেছেন।

প্রথমে তিনি পবিত্র কাবা শরিফের চারপাশ ‘তাওয়াফ’ করেন, এরপর সাফা ও মারওয়া প্রদক্ষিণ করেন। দেশবাসী ও মুসলিম বিশ্বের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় বিশেষ মোনাজাতও করেন শেখ হাসিনা।

তার ছোট বোন শেখ রেহানা ও তার সফরসঙ্গীরাও ওমরাহ পালন করেন। 

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে ওআইসির ১৪তম ইসলামিক সম্মেলনে অংশগ্রহণের জন্য বর্তমানে দেশটিতে তিনদিনের সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে চারদিনের জাপান ভ্রমণ শেষ করে শুক্রবার বিকালে সৌদি আরব পৌঁছান তিনি। আগামীকাল সোমবার ফিনল্যান্ডের উদ্দেশে সৌদি আরব ত্যাগ করবেন প্রধানমন্ত্রী এবং সেখানে ৭ জুন পর্যন্ত থাকবেন।

১২ দিনব্যাপী তিন দেশ সফর শেষে ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধুর খুনিদের মানসিক চাপ সৃষ্টির আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. একেএম আবদুল মোমেন জানিয়েছেন, বঙ্গবন্ধুর পলাতক খুনি ১২ জনের মধ্যে নূর কানাডা ও রশিদ আমেরিকা আছেন,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is