ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

এবারের বিশ্বকাপ দেখবে না অনেক তারকাকে

প্রকাশিত: ১০:২৪ , ২৭ মে ২০১৯ আপডেট: ০৩:৫২ , ৩০ মে ২০১৯

ক্রীড়া ডেস্ক : দুয়ারে কড়া নাড়ছে বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসর। ক্রিকেটের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই প্রতিযোগিতায় এবার  মাঠে নামতে দেখা যাবে না বিশ্বকাপের আগের আসরগুলোর অনেক তারকা ক্রিকেটারকে। আবার অনেক তারকাই খেলতে যাচ্ছেন ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। 

বর্ণিল বিশ্বকাপের নানা রঙের ছোঁয়া লেগেছে ক্রিকেটের তীর্থভূমি ইংল্যান্ডে। দলগুলোও ব্যস্ত শেষ মুহূর্তের পরিকল্পনা নিয়ে। তবে মাঠের লড়াইয়ে এবার অনেক দলই পাচ্ছে না সবশেষ বিশ্বকাপে থাকা তাদের গুরুত্বপূর্ণ কিছু ক্রিকেটারকে।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার জার্সিতে এবার মাঠে নামতে দেখা যাবে না মাইকেল ক্লার্ককে। ২০১৫ বিশ্বকাপের পর নিজের বর্ণাঢ্য ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানেন বিশ্বকাপজয়ী এই অজি অধিনায়ক। কিউইদের ঐতিহ্যবাহী কালো জার্সি গায়ে চড়াবেন না নিউজিল্যান্ডকে গত বিশ্বকাপের ফাইনালে তোলা ব্রেন্ডন ম্যাককালাম। এরই মধ্যে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এই ব্যাটসম্যান।

এ তালিকায় রয়েছেন দুই লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়বর্ধনে। ওয়ানডে ক্রিকেটের অন্যতম সেরা এই দুই ক্রিকেটারও নাম লিখিয়েছেন সাবেকদের দলে। আর দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবিডি ভিলিয়ার্স অবসর নেয়ায় বিশ্বকাপে মাঠজুড়ে শটের ফুলঝুড়ি দেখা থেকে বঞ্চিত থাকতে হবে ক্রিকেট প্রেমীদের। পাকিস্তানের দুই তারকা শহীদ আফ্রিদী ও মিসবাহ উল হক রয়েছেন এই তালিকায়।

এদিকে, অনেক দলের তারকা ক্রিকেটাররা খেলতে যাচ্ছেন ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। পারফরমেন্স ও নেতৃত্ব গুণে বাংলাদেশ দলকে বদলে দেয়া অধিনায়ক মাশরাফির শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে এটি।

পরের আসরে দেখা যাবে না ২০১১’তে ভারতকে বিশ্বকাপ শিরোপা এনে দেয়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল, প্রোটিয়া পেসার ডেল স্টেইন, লঙ্কান লাসিথ মালিঙ্গা ও কিউই রস টেলরদের মতো ক্রিকেটারদের।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করতে ক্রিকেটের জনক ইংল্যান্ডের সময় লেগেছে ৪৪ বছর। ইংলিশদের এই অর্জনে খুশির জোয়ারে ভাসছেন...

টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে টুর্নামেন্ট সেরা হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপ জুড়ে কিউইদের...

বিশ্বকাপের শিরোপা লড়াই শুরু; ব্যাট করছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের মহারণে আজ টসে জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড। এর আগে টসে জিতে ব্যাট করার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is