ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

চট্টগ্রামে সড়ক বিভাজকে বিপজ্জনক লোহার এঙ্গেল

প্রকাশিত: ০৯:৫২ , ২৭ মে ২০১৯ আপডেট: ১১:২৯ , ২৭ মে ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম নগরীর বেশিরভাগ প্রধান সড়কের বিভাজকে রয়েছে বিপদজ্জনক লোহার এঙ্গেল। এসব লোহার আঘাতে প্রায়সই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। বিপদজ্জনক এঙ্গেল দ্রুত অপসারণের দাবি জানিয়েছে চালক ও যাত্রীরা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র জানালেন, বিভিন্ন সংস্থা সড়ক বিভাজক নির্মাণের পর সম্পূর্ণ অযৌক্তিকভাবে এসব লোহার এঙ্গেল বসাচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে এসব অপসারণ করা হবে।

চট্টগ্রাম নগরীর লাইফলাইন খ্যাত বহাদ্দারহাট থেকে পতেঙ্গা পুরো সড়কের মাঝখানের সড়ক বিভাজকের বেশিরভাগ অংশজুড়েই রয়েছে এমন বিপদজ্জনক লোহার এঙ্গেল। শুধু প্রধান সড়ক নয় নগরীর অন্যান্য সড়কের মাঝখানেও বসানো হয়েছে এমন লোহার এঙ্গেল। এ গুলোর কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। 

যানবাহন ও মানুষের জীবন রক্ষায় এসব এঙ্গেল দ্রুত অপসারণের দাবি জানিয়েছে যাত্রী ও চালকরা। সড়ক বিভাজক বাঁচানোর জন্য এমন বিপদজ্জনক ভাবে লোহার ব্যবহার পৃথিবীর কোথাও হয় না বলে জানালেন এই নগর পরিকল্পনাবিদ।

এদিকে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন জানালেন, অযৌক্তিক ভাবে লাগানো এসব এঙ্গেল দ্রুত সরিয়ে নেয়া হবে। 

ভবিষ্যতে কোন সংস্থা রাস্তায় সড়ক বিভাজকে লোহার এঙ্গেল ব্যবহার করলে তা মেনে নেয়া হবে না বলে জানান সিটি মেয়র।
 

এই বিভাগের আরো খবর

বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিলের অভিযোগ

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিল ও বাড়তি মিটার ভাড়া আদায়ের অভিযোগ করেছেন গ্রাহকরা। পর্যাপ্ত রিচার্জ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is