ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

জয়দেবপুর-এলেঙ্গা চারলেন করার কাজ শেষ হয়নি 

প্রকাশিত: ০৯:৪৮ , ২৫ মে ২০১৯ আপডেট: ১১:৩১ , ২৫ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নির্ধারিত সময় পার হলেও শেষ হয়নি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের জয়দেবপুর-এলেঙ্গা চারলেন করার কাজ। ফলে দুর্ভোগ নিয়েই এই সড়কে ঈদযাত্রা শুরু হবে উত্তরবঙ্গে যাওয়া লাখ লাখ মানুষের। সড়ক চার লেনের কাজ এগিয়ে গেলেও বাধ সাধবে দুটি ফ্লাইওভার ও ১২টি আন্ডারপাস। এগুলোর কাজ চলায় যানবাহনের গতি এমনিতেই কম থাকে। 
দেশের অন্যতম ব্যস্ত মহাসড়ক- ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। প্রতিদিনই উত্তরের ২৩টি জেলায় হাজার হাজার যানবাহন চলাচল করে এই সড়ক দিয়ে। প্রতিবছরই ঈদযাত্রায় যানজটের কবলে পড়তে হয় এই সড়কের যাত্রীদের। ২০১৬ সাল থেকে এই মহাসড়ক চারলেন করার কাজ শুরু হলেও, এখনো শেষ হয়নি। গত কয়েক বছর ধরে যানজটের মুখ্য কারণ হয়ে দাঁড়িয়েছে এই সড়ক।
ঈদে মূলত তীব্র যানজটের সৃষ্টি হয় গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত। এবছর রাস্তা নির্মাণের কাজ শেষের দিকে হলেও টাঙ্গাইল অংশে কয়েকটি আন্ডারপাস ও দুটি ফ্লাইওভার নির্মাণের কাজ চলছে এখনো। ফলে এসব সংযোগ সেতুগুলিই তৈরি করবে যানজট।
তবে, টাঙ্গাইল অংশের ১২টি আন্ডারপাসের মধ্যে ৪টি ঈদের আগেই খুলে দেয়ার কথা জানালেন প্রকল্প ব্যবস্থাপক। বাকি আন্ডারপাসগুলোর পাশ দিয়ে বিকল্প পথ তৈরি করে দেয়ার কথাও জানান তিনি।
এই বিকল্প ব্যবস্থা ঈদের সময় বাড়তি যানবাহনের চাপ সামলাতে কতটা কার্যকর হবে তা নিয়ে সংশয় আছে এই পথের যাত্রীদের।

এই বিভাগের আরো খবর

মাগুরায় জনপ্রিয় হয়ে উঠেছে লাউ চাষ

মাগুরা প্রতিনিধি: মাগুরার বারইপাড়া, নড়িহাটি, শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় কৃষকরা বাণিজ্যিকভাবে লাউ চাষ করছেন। জনপ্রিয় হয়ে উঠেছে এ লাউ চাষ।...

কমে আসছে মৌসুমী বায়ুর সক্রিয়তা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের পরিমাণ কমে আসছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার-১৪ সেপ্টেম্বর সকাল থেকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is