ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

পুরনো লঞ্চ মেরামত ও রং করার তোড়জোর

প্রকাশিত: ০৯:৩২ , ২৫ মে ২০১৯ আপডেট: ০৫:৩৯ , ২৫ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণাঞ্চলের মানুষের যাতায়াতের প্রথম পছন্দ নৌ পথ। ঈদে যাত্রীর বাড়তি চাপ সামলাতে পুরনো লঞ্চ মেরামত ও রং করে নদীতে নামানোর তোড়জোর শুরু করেছে মালিকরা। অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বলছে, কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে। সদরঘাট লঞ্চটার্মিনালেও বিশেষ ব্যবস্থা নেয়া হবে বলে জানায় বিআইডাব্লিউটিএ।
বুড়িগঙ্গার পাড়ে কেউ ব্যস্ত লঞ্চের বডি নির্মাণের কাজে, কেউবা পুরাতন পাটাতন মেরামত ও ঝালাইয়ের কাজে। চলছে ভাঙা আর মরিচা ধরা লঞ্চের মেরামত ও রং করার কাজ। কেরানীগঞ্জের ডকইয়ার্ডের এই ব্যস্ততা আসন্ন ঈদযাত্রায় নতুন লঞ্চ নামানোর জন্য। 
মালিকপক্ষের দাবি, নদী পথে ঝুঁকিমুক্ত আরামদায়ক যাত্রা নিশ্চিত করার লক্ষ্যেই লঞ্চ মেরামত করা হচ্ছে। ফিটনেসবিহীন লঞ্চ চলানোর সুযোগ নেই বলে জানান তারা।
বিআইডাবি¬উটিএ বলছে, ঈদযাত্রা নির্বিঘœ করতে ফিটনেসবিহীন কোন লঞ্চ নদীতে নামতে দেয়া হবে না। অতিরিক্ত যাত্রী বহন বন্ধে থাকবে মোবাইল কোর্ট। 
যাত্রীদের দুর্ভোগ লাঘবে সদরঘাট লঞ্চটার্মিনালে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে বলেও জানান বিআইডবি¬উটিএ’র চেয়ারম্যান। অতিরিক্ত যাত্রী বহনের বিরুদ্ধে সংশ্লিষ্টদের সতর্ক করেন তিনি।
 

এই বিভাগের আরো খবর

মাগুরায় জনপ্রিয় হয়ে উঠেছে লাউ চাষ

মাগুরা প্রতিনিধি: মাগুরার বারইপাড়া, নড়িহাটি, শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় কৃষকরা বাণিজ্যিকভাবে লাউ চাষ করছেন। জনপ্রিয় হয়ে উঠেছে এ লাউ চাষ।...

কমে আসছে মৌসুমী বায়ুর সক্রিয়তা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের পরিমাণ কমে আসছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার-১৪ সেপ্টেম্বর সকাল থেকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is