ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-19

, ১৪ রমজান ১৪৪০

শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ হাউজিং প্রতিষ্ঠানের বিরুদ্ধে

প্রকাশিত: ০৪:২৭ , ২৩ মে ২০১৭ আপডেট: ০৪:২৭ , ২৩ মে ২০১৭

নিজস্ব প্রতিবেদক: আকর্ষণীয় অফার আর নানা প্রলোভন দেখিয়ে প্লট বিক্রির নামে গ্রাহকদের কাছ থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে বিডিডিএল নতুন ধারা হাউজিং নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। ২০০৬ সাল থেকে দেড়শর’ বেশি গ্রাহকের কাছে প্লটের টাকা নেয়া হলেও, বাস্তবে প্রকল্পের কোন অস্তিত্ব পাননি তারা। বিডিডিএল কর্তৃপক্ষ বলছে- মালিকানা জটিলতাসহ নানা কারণে এগারো বছরেও প্রকল্পের কাজ শুরু করতে পারেনি তারা। 

রাজধানীর সাঁতারকল-ভাটারার এই নিচু এলাকায় সাইনবোর্ড টানিয়ে ২০০৬ সালে দেখানো হয় বিডিডিএল নতুনধারা হাউজিং প্রকল্পের জায়গা। এরপর চটকদার বিজ্ঞাপন দিয়ে গ্রাহকদের কাছে প্লট বিক্রি করা হয় কাঠা প্রতি ১০ থেকে ৩০ লাখ টাকা পর্যন্ত। 

সেই সময় ১৭৬ জন গ্রাহকের কাছ থেকে কিস্তিতে কয়েকশ’ কোটি টাকা হাতিয়ে নেয় বিডিডিএল নতুনধারা। ২০১১ সালে প্লট বুঝিয়ে দেয়ার কথা থাকলেও, বাস্তবে এখন প্রকল্পের জায়গায় খুঁজে পাওয়া যায় না।

সরেজমিন ঘুরে দেখা গেলো বিডিডিএলের সাইনবোর্ড তো দূরের কথা কোন জমিই নেই তাদের নামে। এমন অবস্থায় জীবনের শেষ পূঁজি টুকু হারিয়ে পথে বসার উপক্রম গ্রাহকদের। শেষ পর্যন্ত আদালতের শরণাপন্ন হওয়ার কথা বললেন বিডিডিএল নতুন ধারার প্রতারণার শিকার গ্রাহকরা।

এ বিষয়ে বিডিডিএলে খোঁজ নিতে গেলে ক্যামেরার সামনে কিছু না বললেও, কর্মকর্তারা বলেন, মালিকানা জটিলতার কারণে ঝুলে আছে এই প্রকল্পটি।   


 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is