ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু উদ্বোধনের অপেক্ষা 

প্রকাশিত: ০৯:৩১ , ১৮ মে ২০১৯ আপডেট: ১২:৩৫ , ১৮ মে ২০১৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতুর নির্মাণ কাজ শেষ। এখন অপেক্ষা উদ্বোধনের। আগামী ২৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন সেতু দুইটির। এর ফলে দীর্ঘদিনের যানজটের ভোগান্তি থেকে মুক্তি মিলবে, বললেন চালক ও যাত্রীরা।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জে কাঁচপুর, মেঘনা ও গোমতি সেতু পুরনো হওয়ার পরও এসব সেতু দিয়েই চলছিলো ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটের সবধরনের যানবাহন। এ কারণে সেতুগুলোর দু’পাশে সারাবছরই লেগে থাকতো যানজট। দুর্ভোগ পোহাতে হতো চালক ও যাত্রীদের। ঈদসহ বিশেষ সময়ে ভোগান্তি যেতো বেড়ে।
যাতায়াত সহজ করতে ২০১৬ সালে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতুর নির্মাণ কাজ শুরু করে সরকার। কাঁচপুর দ্বিতীয় সেতু এরই মধ্যে চালু হয়ে গেছে। আর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতুর নির্মাণ আগামী জুলাইয়ে শেষ হওয়ার কথা থাকলেও, আগেভাগেই তা সমাপ্ত হয়েছে। এখন চালু হওয়ার অপেক্ষা। 
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ব্যবহারকারি চালক ও যাত্রীরা বললেন, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু চালু হলে দুর্ভোগ অনেক কমবে। সেই সাথে সময়ও বাঁচবে। 
নতুন এই সেতু দুটি খুলে দেওয়া হচ্ছে এমাসেই। এরপরই শুরু হবে পুরনো সেতুর সংস্কার কাজ। 

এই বিভাগের আরো খবর

বুড়িগঙ্গায় যাত্রী পারাপারে চালু হচ্ছে ওয়াটার বাস

নিজস্ব প্রতিবেদক: যাত্রীদের দুর্ভোগ লাঘবে বুড়িগঙ্গা নদী পারাপারে সদরঘাট-কেরানীগঞ্জের মধ্যে শিগগিরই চারটি ওয়াটার বাস চালু হতে হচ্ছে বলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is