ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেয়েছে বাংলাদেশ 

প্রকাশিত: ১২:৫৪, ১৬ মে ২০১৯

আপডেট: ০৩:৫১, ১৬ মে ২০১৯

স্পোর্টস রিপোর্টার: ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। ডাবলিনে আইরিশদের ছয় উইকেটে হারিয়েছে টাইগাররা। টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার পল স্টার্লিংয়ের সেঞ্চুরিতে আট উইকেটে ২৯২ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। ২৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাত ওভার বাকি থাকতেই সহজ জয়ের ঠিকানায় পৌঁছে যায় বাংলাদেশ। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন পেসার আবু জায়েদ রাহী। 
ফাইনাল আগেই নিশ্চিত হয়েছিল টাইগারদের। নিয়মরক্ষার ম্যাচে ফেভারিট হিসেবে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ক্যারিয়ারে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে টাইগার পেসার আবু জায়েদ রাহীর দুর্দান্ত বোলিং, ব্যাট হাতে তামিম, লিটন ও সাকিবের হাফ সেঞ্চুরিতে সহজ জয় পায় টাইগাররা। 
২৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম উইকেটে ১১৭ রান যোগ করে টাইগারদের দুর্দান্ত সুচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাশ। ব্যক্তিগত ৫৭ রান করে তামিম ফিরে গেলে প্রথম উইকেটে হারায় বাংলাদেশ। তবে সাকিবকে সাথে নিয়ে আইরিশ বোলারদের শাসন করেন লিটন। ব্যক্তিগত ৭৬ রান করে লিটন ফিরে গেলে দ্বিতীয় উইকেট হারায় লাল সবুজের প্রতিনিধিরা। 
তবে দলের রানের চাকা সচল রাখেন সাকিব ও মুশফিক। তৃতীয় উইকেটে ৬৪ রান যোগ করে আইরিশদের ম্যাচ থেকে ছিটকে দেন এই দুই ব্যাটসম্যান। তবে মুশফিক ফিরে গেলেও হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। এর কিছুক্ষণ পর সাকিব আহত হয়ে মাঠ ছাড়েন। দলীয় ২৭৮ রানে মোসাদ্দেক ফিরে গেলে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ ৩৫ ও সাব্বির সাত রানে অপরাজিত থাকলে সাত ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় টাইগাররা। 
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৫৯ রানের মধ্যে দুই উইকেট হারালেও ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক পোর্টারফিল্ডের দুর্দান্ত ব্যাটিং করেন। পোর্টারফিল্ড ৯৪ রানের ইনিংস খেলে ফিরে যান। তবে সেঞ্চুরির দেখা পান স্টার্লিং। ১৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফিরে যান এই আইরিশ ওপেনার। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২শ’ ৯২ রান তোলে স্বাগতিকরা। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই ৫ উইকেট শিকার করে বাংলাদেশের পেসার আবু জায়েদ রাহী। 
 
 

এই বিভাগের আরো খবর

রৌপ্য পদক জিতলেন মার্জিনা

ক্রীড়া ডেস্ক: এসএ গেমসের পঞ্চম দিনে...

বিস্তারিত
বাংলাদেশের ২ অ্যাথলেট হাসপাতালে

ক্রীড়া ডেস্ক: এসএ গেমসে বুধবার আহত...

বিস্তারিত
মালদ্বীপের বিপক্ষে সালমাদের রেকর্ড জয়

ক্রীড়া ডেস্ক: এসএ গেমসে নিজেদের তৃতীয়...

বিস্তারিত
মালদ্বীপের বিপক্ষে সালমাদের বড় সংগ্রহ

ক্রীড়া ডেস্ক: এস এ গেমসে নিজেদের...

বিস্তারিত
ক্রিকেটার বব উইলিস আর নেই

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ড ক্রিকেট দলের...

বিস্তারিত
নেইমারের দাপটে টানা তৃতীয জয় পিএসজির

ক্রীড়া ডেস্ক: লিগ ওয়ানে নেইমার জুনিয়র...

বিস্তারিত
এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
লক্ষ্মীপুরে দুই যুবকের মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *