ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত: ০৭:১৫, ১৩ মে ২০১৯

আপডেট: ১১:৪০, ১৩ মে ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ডাবলিনে ক্যারিবিয়দের পাঁচ উইকেটে হারিয়েছে টাইগাররা। টস জিতে ব্যাট করতে নেমে নয় উইকেটে ২৪৭ রান করতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ১৬ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। ম্যাচ সেরা হয়েছেন মুস্তাফিজুর রহমান।

জয় পেলেই নিশ্চিত হবে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের টিকিট। এমন সমীকরণ নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডাবলিনে মাঠে নামে বাংলাদেশ। দারুণ বোলিং আর ব্যাটসম্যানদের অসাধারণ পারফরম্যান্সে এক ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করলো টাইগাররা।

ক্যারিবিয়দের দেয়া ২৪৮ রানের মাঝারি মানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম উইকেটে ৫৪ রান যোগ করে দলকে দারুণ সুচনা এনে দেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দলীয় ৫৪ রানে তামিম ফিরে গেলেও সাকিবকে সাথে নিয়ে রানের চাকা সচল রাখেন সৌম্য। সিরিজে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন এই বাহাতি ওপেনার।

দলীয় ১০৭ রানে ঘটে ছন্দপতন। ক্যারিবিয় অফ স্পিনার অ্যাসলে নার্সের এক ওভারেই ফিরে যান সাকিব ও সৌম্য। তবে চতুর্থ উইকেটে মুশফিক ও মিঠুন ৮৩ রান যোগ করলে ম্যাচ থেকে ছিটকে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১৯০ রানে মিঠুনের বিদায়ের পর মুশফিক ও মাহমুদুল­াহ রিয়াদ ৫০ রান যোগ করেন। দলীয় ২৪০ রানে মুশফিক ৬৩ রানের ইনিংস খেলে ফিরে গেলে পঞ্চম উইকেট হারায় টাইগাররা। এরপর সাব্বির  রহমানকে সাথে নিয়ে ৪৭ ওভার দুই বলে জয়ের আনুষ্ঠানিকতা সমাপ্ত করেন মাহমুদুল­াহ।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে নয় উইকেটে ২৪৭ রানের মাঝারি সংগ্রহ নিয়েই সন্তুষ্ট  থাকতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। ৪৩ রানে চার উইকেট শিকার করেন পেসার মুস্তাফিজ। পাশাপাশি মাশরাফি ৫৯ রানে তিন উইকেট নিয়ে থামিয়ে দেন ক্যারিবিয়দের বড় স্কোরের সম্ভাবনা। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শাই হোপ ৮৭ ও জেসন হোল্ডার ৬৭ রানের ইনিংস খেলেন।

 

এই বিভাগের আরো খবর

ইংলিশ প্রিমিয়ার লিগে এগিয়ে লিভারপুল

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে...

বিস্তারিত
জাতীয় ক্রিকেট লিগে খুলনা ও সিলেটের জয়

ক্রীড়া ডেস্ক: জাতীয় ক্রিকেট লিগের...

বিস্তারিত
স্প্যানিশ ফুটবলে বার্সেলোনার জয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ ফুটবল লিগে জয়...

বিস্তারিত
আজ মুখোমুখি মোহনবাগান ও লাওসের এফসি ক্লাব

ক্রীড়া ডেস্ক: চট্টগ্রামে তৃতীয়বারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *