ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

জাহালমের ক্ষতিপূরণের মামলা চলতে বাধা নেই

প্রকাশিত: ১২:০১ , ১৩ মে ২০১৯ আপডেট: ০১:০৩ , ১৩ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিনাদোষে তিন বছর জেলখাটা জাহালমের বিষয়ে জারি করা রুল শুনানিসহ সকল কার্যক্রম স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। এর ফলে জাহালম নিয়ে জারি করা রুল শুনানিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।
সোমবার-১৩ মে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।
জাহালমের মামলা শুনতে হাইকোর্টের এখতিয়ার নিয়ে প্রশ্ন তুলে আপিল আবেদন করলে গত ২৩ এপ্রিল মামলার কার্যক্রম স্থগিত করে শুনানির জন্য পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। সোমবার আপিল বিভাগে মামলাটি শুনানির জন্য আসলে আদালত দুদকের আবেদন খারিজ করে দেন।
২৬ মামলায় জাহালমকে আসামি করার পেছনে কারা দায়ী তা জানতে চেয়ে দুদককে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ। একই সঙ্গে দুদকের করা ৩৩ মামলার নথিও দাখিলের নির্দেশ দেওয়া হয়। এ অবস্থায় গত ২১ এপ্রিল জাহালম সংক্রান্ত মামলার রুল শুনানির সকল কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করে দুদক।
গত ২ ফেব্রুয়ারি ২৬ মামলায় ‘ভুল’ আসামি জেলে: ‘স্যার, আমি জাহালম, সালেক না-শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন আমলে নিয়ে পরদিন হাইকোর্ট জাহালমকে মুক্তির নির্দেশ দেন। একইসঙ্গে রুল জারি করেন।

এই বিভাগের আরো খবর

প্রাথমিক অনুসন্ধানে তিন বিচারপতিকে দায়িত্ব থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক অনুসন্ধানের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের তিন বিচারপতিকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে...

ময়মনসিংহের ১৫ রাজাকারের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ময়মনসিংহের ১৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক অপরাধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is