ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

2019-08-18

, ১৬ জিলহজ্জ ১৪৪০

শিল্পী সুবীর নন্দীর দেহ দেশে পৌঁছেছে, রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে 

প্রকাশিত: ০৬:৫৯ , ০৮ মে ২০১৯ আপডেট: ১২:২৫ , ০৮ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: একুশে পদক জয়ী এই সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর দেহ সিঙ্গাপুর থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জািতক বিমানবন্দের এসে পৌঁছেছে। ভোর ৬টা ৫০ মিনিটের দিকে তাকে বহনকারী উড়োজাহাজটি ঢাকায় এসে পৌছে।  জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিরতরে থেমে যায় বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর কণ্ঠ। তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে আসে সঙ্গীতাঙ্গনে। কাল সকালে মরদেহ দেশে আনা হবে। সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য সকাল ১১টায় নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। বরেণ্য এই সংগীত শিল্পীর মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছিলেন দেশবরেণ্য সঙ্গীত শিল্পী সুবীর নন্দী। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তার চিকিৎসা চলছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য গেল ৩০ এপ্রিল শিল্পীকে পাঠানো হয় সিঙ্গাপুরে। সেখানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই দিনে আরো তিনবার হার্ট অ্যাটাক হয় তার। চারটি রিং পরানো হয় সুবীর নন্দীর হার্টে। সবশেষ সোমবার তার হার্ট অ্যাটাক হয়। শেষ পর্যন্ত আর বাঁচানো যায়নি প্রখ্যাত এই সঙ্গীত শিল্পীকে। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৪টা ২৬ মিনিটে মারা যান তিনি।

সুবীর নন্দীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সংস্কৃতি অঙ্গনে নেমে আসে শোকের ছায়া। শিল্পীর গ্রীন রোডের বাসায় ছুটে যান শিল্পী রফিকুল আলম, খুলশিদ আলমসহ বন্ধু, সহকর্মী, সুহৃদ ও শুভাকাঙ্খিরা।

সুবীর নন্দীর জন্য দোয়া চান তার স্ত্রী পূরবীনন্দী।

ঢাকা ও সিঙ্গাপুরে তার চিকিৎসার তত্ত্বাবধান করছিলেন ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডাক্তার সামন্ত লাল। তিনি জানান, সুবীর নন্দীকে সুস্থ করতে কোন প্রচেষ্টায় বাদ রাখা হয়নি। বুধবার সকাল সোয়া ৬টায় রিজেন্ট এয়ারওয়েজের উড়োজাহাজে সুবীর নন্দী দেহ দেশে আনা হবে বলে জানান তিনি।
পহেলা বৈশাখে শ্রীমঙ্গল থেকে ঢাকা ফেরার পথে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকার সিএমএএইচে ভর্তি করা হয়। ৬৫ বছরেই থেমে গেলো কালজয়ী এই শিল্পীর কণ্ঠ।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is