ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

2019-08-16

, ১৪ জিলহজ্জ ১৪৪০

শ্রীলংকার পুলিশপ্রধানের পদত্যাগ

প্রকাশিত: ০৪:৪০ , ২৬ এপ্রিল ২০১৯ আপডেট: ০৪:৪০ , ২৬ এপ্রিল ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: ইস্টার সানডে হামলার ঘটনায় শ্রীলংকার পুলিশ প্রধান পুজিত জয়াসুন্ড্রা পদত্যাগ করেছেন। শুক্রবার দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপলা সিরিসেনা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি অভিযোগ করে বলেন, সন্ত্রাসী হামলা নিয়ে প্রতিবেশী দেশের আগাম সতর্কতা আমাকে জানানো হয়নি। পুলিশপ্রধান পদত্যাগ করেছেন। ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিবের কাছে তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন।-খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের
দ্রুতই নতুন আইজিপি নিয়োগ হবে বলে তিনি জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার দেশটির প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফেরনান্দো পদত্যাগ করেছেন।
সিরিসেনা বলেন, চলতি বছরের এপ্রিল ও মে মাসে প্রতিরক্ষামন্ত্রী এবং পুলিশ প্রধান আমার সঙ্গে দেখা করেছেন। কিন্তু আসন্ন হামলা নিয়ে আমাকে কিছু জানানো হয়নি।

শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপলা সিরিসেনা বলেছেন, রোববারের ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় তারা ১৪০ সন্দেহভাজনকে খুঁজছেন। এ হামলায় ২৫৩ জন নিহত ও পাঁচশতাধিক আহত হয়েছেন।

শুক্রবার কলম্বোয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, দেশে আইএসের তৎপরতা পুরোপুরি নিয়ন্ত্রণ করার সক্ষমতা শ্রীলংকার রয়েছে।

এ হামলার ঘটনায় দেশটির মুসলমানদের যাতে সন্ত্রাসী হিসেবে বিবেচনা করা না হয়, দেশবাসীর কাছে সেই আহ্বানও তিনি জানিয়েছেন।

সাংবাদিকদের তিনি বলেন, বেশ কয়েক জন শ্রীলংকান যুবক ২০১৩ সাল থেকে সন্ত্রাসী তৎপরতায় জড়িত। কিন্তু এই আসন্ন হামলা নিয়ে প্রতিরক্ষা ও পুলিশ প্রধান তাকে অবগত করেননি।

এই বিস্ফোরণে মূল ভূমিকা রাখা হাশেম সাংগ্রি লা হোটেলে হামলার সময় নিহত হয়েছেন বলে জানান লংকান প্রেসিডেন্ট।

তিনি বলেন, দেশটির বিলাসবহুল হোটেলে সঙ্গী ইলহামকে সঙ্গে নিয়ে হামলা চালিয়েছেন হাশেম। সিসিটিভির ফুটেজ ও গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে তিনি এসব কথা বলেন।

হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক এস্টেট।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is