ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

2019-08-16

, ১৪ জিলহজ্জ ১৪৪০

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐকমত্য সৃষ্টির আহবান প্রধানমন্ত্রী শেখ হাসিনার

প্রকাশিত: ০৪:৩১ , ২৬ এপ্রিল ২০১৯ আপডেট: ০৮:১০ , ২৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐকমত্যের ভিত্তিতে পদক্ষেপ নিতে হবে। বাংলাদেশ জঙ্গি ও সন্ত্রাসী হামলার শঙ্কামুক্ত নয় জানিয়ে তিনি বলেন, সরকার এ বিষয়ে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। এ ব্যাপারে সামাজিক সচেতনতা গড়ে তোলার আহবানও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বিকেলে গণভবনে, ব্র“নাই সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। বিএনপির এমপিদের শপথ নেয়ার বিষয়ে সরকারের পক্ষ থেকে কোন চাপ নেই বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা জানান, ব্র“নাই সফরে আর্থিক সহযোগিতা ও সামরিক খাতে সহায়তা বাড়ানোসহ বেশকিছু ক্ষেত্রে দ্বিপাক্ষিক ঐকমত্য ও চুক্তি হয়েছে।

পরে নানা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ এখন বৈশ্বিক সমস্যা। বাংলাদেশও এর বাইরে নয়। তবে এসব মোকাবেলায় সরকার সতর্ক। নেয়া হয়েছে প্রয়োজনীয় পদক্ষেপ।

রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, তাদের ফেরত পাঠাতে সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে প্রত্যাবাসনের ব্যাপারে মিয়ানমারের আন্তরিকতার অভাব রয়েছে।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, কেউ তার মুক্তির বিষয়ে এখনো আবেদন করেনি। বিএনপিকে ভাঙ্গার কোন চক্রান্ত সরকার করছেনা বলেও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, দেশে এখন স্থিতিশীল পরিবেশ রয়েছে। তবে উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা বেগবান হলেই চক্রান্ত ও ষড়যন্ত্র শুরু হয়। এবিষয়ে সবাইকে সজাগ ও সতর্ক থাকার আহবানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is