ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

2019-08-16

, ১৪ জিলহজ্জ ১৪৪০

শ্রীলঙ্কায় নিহতদের স্মরণে মসজিদে বিশেষ দোয়া, খুতবায় জঙ্গি ও সন্ত্রাসবিরোধী বয়ান

প্রকাশিত: ০২:২৫ , ২৬ এপ্রিল ২০১৯ আপডেট: ০৬:৪২ , ২৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: শ্রীলংকায় সাম্প্রতিক বোমা হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া করা হয়। আর, খুতবায় ছিলো জঙ্গি ও সন্ত্রাস বিরোধী বয়ান। শান্তির ধর্ম ইসলাম এসব কোনভাবেই সমর্থন করে না বলে খুতবায় বয়ান করেন ইমামরা। হানাহানি থেকে বিরত থাকতে সবার প্রতি আহবান জানানো হয়। 
শ্রীলংকার সিরিজ বোমা হামলায় সম্প্রতি প্রাণ হারান এক বাংলাদেশী শিশুসহ কয়েকশ মানুষ। মানবতার এমন বিপর্যয়ের প্রেক্ষাপটে শুক্রবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জুমার জামায়াতে ধ্বনিত হলো বিভেদ ও হিংসা ভুলে শান্তির কাতারে সামিল হওয়ার ডাক। 
এদিন, এক কাতারে জুমার নামাজ আদায় করে মুসল্লিরা দোয়া করেন বিশ্ব সম্প্রদায়ের শান্তির জন্য। মানবতার বিপর্যয় যেন আর না ঘটে, সেজন্য মুসলমানদের সজাগ থাকার পাশাপাশি সকলকে ভ্রাতৃত্বের বন্ধনে আবব্ধ হওয়ার আহবান জানান মুসল্লিরা।
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের খুতবায় ছিলো জঙ্গি কর্মকান্ডের বিরুদ্ধে বয়ান। ইসলাম কোনভাবেই জঙ্গি কার্যক্রম সমর্থন করে না উল্লেখ করে, খুতবায় এসব ভ্রান্ত পথ পরিহারের আহবান জানানো হয়।  
ইসলামে জঙ্গি ও সন্ত্রাসবাদের কোন স্থান নেই উল্লেখ করে খুতবায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এসব অপশক্তিকে প্রতিরোধের আহবান জানানো হয়।


 

এই বিভাগের আরো খবর

হজের ফিরতি প্রথম ফ্লাইট আসছে রাতে

নিজস্ব প্রতিবেদক: হজের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে শনিবার-১৭ আগস্ট রাতে। রাত ৮টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান...

ফরিদপুরে বন্যায় সাড়ে চার হাজার হেক্টর জমির ফসল নষ্ট

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে সাম্প্রতিক বন্যায় নষ্ট হয়ে গেছে সাড়ে চার হাজার হেক্টর জমির ফসল। পঁচে গেছে আমন ধানের বীজতলাও। নতুন করে ফসল আবাদ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is