একটি মহল দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:০৯, ২৫ এপ্রিল ২০১৯

আপডেট: ০১:৫১, ২৫ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শ্রীলংকার মতো বাংলাদেশেও জঙ্গি হামলা চালানোর অপচেষ্টা চলছে। আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক আছে জানিয়ে তিনি দেশবাসীকেও সচেতন থাকার আহবান জানান। 

ঢাকা ও রাজশাহীর মধ্যে প্রথম বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেসের’ উদ্বোধন উপলক্ষ্যে গণভবনে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পরে আলোচনায় সম্প্রতি শ্রীলংকা ও নিউজিল্যান্ডে জঙ্গি হামলার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, দেশেও এমন জঙ্গি হামলার অপচেষ্টা চালানো হচ্ছে। তবে, সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এসব অপশক্তির বিষয়ে দেশবাসীকে সতর্ক থেকে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সরকার দেশে শান্তি বজায় রাখতে চায় জানিয়ে, শুক্রবার সারাদেশে জুমার নামাজের খুতবায় জঙ্গিবাদ বিরোধী বার্তা দিতে মসজিদের ইমামদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী। শিশু জায়ান চৌধুরী, নুসরাত জাহান রাফিসহ সম্প্রতি দেশে বিদেশে সন্ত্রাসি হামলায় নিহতদের আত্মার শান্তির জন্য দোয়া করারও আহ্বান জানান শেখ হাসিনা।

পরে, একই স্থানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের প্রকল্পের আওতায় গোপালগঞ্জ, সিরাজগঞ্জ, কিশোরগঞ্জ এবং চট্টগ্রামে সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। 
 

এই বিভাগের আরো খবর

ডুয়েট শিক্ষক সমিতির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা প্রকৌশল ও...

বিস্তারিত
করোনায় আতঙ্কিত না হওয়ার পরামর্শ আইইডিসিআরের

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ রোগতত্ত,...

বিস্তারিত
আরামবাগে বৃদ্ধার মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিলের...

বিস্তারিত
কচুরিপানার আলোচনা গড়ালো সংসদে

অনলাইন ডেস্ক: বাংলাদেশের মানুষকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *