চলে গেলেন অভিনেতা সালেহ আহমেদ

প্রকাশিত: ০৪:১৯, ২৪ এপ্রিল ২০১৯

আপডেট: ০৪:১৯, ২৪ এপ্রিল ২০১৯

বিনোদন ডেস্ক: না ফেরার দেশে চলে গেলেন নন্দিত অভিনেতা সালেহ আহমেদ। বুধবার  বেলা আড়াইটার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নির্মাতা এস এ হক অলিক গণমাধ্যমকে জানান, তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। বেলা আড়াইটার দিকে তিনি না ফেরার দেশে চলে যান।

তিনি আরও জানান, হাসপাতাল থেকে সালেহ আহমেদের মরদেহ রাজধানীর উত্তরখানে তার নিজ বাসায় নেওয়া হবে। সেখানে বাদ মাগরিব জানাজা শেষে তাকে দাফন করা হবে।

বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন তিনি। সপ্তাহ খানেক আগে গুরুতর অসুস্থ হয়ে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি।

নানা রোগে আক্রান্ত হয়ে সালেহ আহমেদ গত দুই বছর ধরে বিছানায় কাটাচ্ছেন। ২০১১ সালে স্ট্রোকের পর থেকে তার চিকিৎসার খরচ বহন করতে কঠিন অবস্থার মুখোমুখি হতে হয়েছে এই অভিনেতার পরিবারের সদস্যদের।

গত জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ লাখ টাকা সঞ্চয় পত্র হিসেবে অভিনেতার পরিবারের হাতে তুলে দেন। সেই টাকাতেই চলছিল তার চিকিৎসা।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাট্যমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। স্বাধীনতার আগে তিনি বিটিভিতে নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক নাটক ‘অয়োময়’ এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণ শুরু হয়। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন স্বাধীনতা পদক।

এই বিভাগের আরো খবর

ক্ষতির মুখে ফরিদপুরের বিনোদন কেন্দ্রগুলো

ফরিদপুর সংবাদদাতা: করোনা ভাইরাসের...

বিস্তারিত
করোনায় আক্রান্ত অভিনেতা কিরণ কুমার

বিনােদন ডেস্ক: শরীরে করোনাভাইরাসের...

বিস্তারিত
করোনা যোদ্ধাদের নিয়ে গান গাইলেন মাধুরী

বিনোদন ডেস্ক: মহামারি করোনা ভাইরাসের...

বিস্তারিত
ছেলেমানুষী’ মুক্তি পাচ্ছে ইউটিউবে

বিনোদন ডেস্ক: বিশ্বের কয়েকটি দেশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *