ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

2019-08-16

, ১৪ জিলহজ্জ ১৪৪০

চলে গেলেন অভিনেতা সালেহ আহমেদ

প্রকাশিত: ০৪:১৯ , ২৪ এপ্রিল ২০১৯ আপডেট: ০৪:১৯ , ২৪ এপ্রিল ২০১৯

বিনোদন ডেস্ক: না ফেরার দেশে চলে গেলেন নন্দিত অভিনেতা সালেহ আহমেদ। বুধবার  বেলা আড়াইটার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নির্মাতা এস এ হক অলিক গণমাধ্যমকে জানান, তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। বেলা আড়াইটার দিকে তিনি না ফেরার দেশে চলে যান।

তিনি আরও জানান, হাসপাতাল থেকে সালেহ আহমেদের মরদেহ রাজধানীর উত্তরখানে তার নিজ বাসায় নেওয়া হবে। সেখানে বাদ মাগরিব জানাজা শেষে তাকে দাফন করা হবে।

বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন তিনি। সপ্তাহ খানেক আগে গুরুতর অসুস্থ হয়ে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি।

নানা রোগে আক্রান্ত হয়ে সালেহ আহমেদ গত দুই বছর ধরে বিছানায় কাটাচ্ছেন। ২০১১ সালে স্ট্রোকের পর থেকে তার চিকিৎসার খরচ বহন করতে কঠিন অবস্থার মুখোমুখি হতে হয়েছে এই অভিনেতার পরিবারের সদস্যদের।

গত জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ লাখ টাকা সঞ্চয় পত্র হিসেবে অভিনেতার পরিবারের হাতে তুলে দেন। সেই টাকাতেই চলছিল তার চিকিৎসা।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাট্যমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। স্বাধীনতার আগে তিনি বিটিভিতে নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক নাটক ‘অয়োময়’ এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণ শুরু হয়। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন স্বাধীনতা পদক।

এই বিভাগের আরো খবর

অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই। বৃহস্পতিবার-১৫ আগস্ট দুপুর ১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স...

‘শান’ ছবির প্রথম পোস্টার

বিনোদন ডেস্ক: ভক্তদের জন্য সুখবর নিয়ে এলো সিয়াম। প্রকাশ্যে এসেছে সিয়াম অভিনীত ‘শান’ ছবির প্রথম পোস্টার। ঈদের ঠিক একদিন আগেই সিয়াম তার...

ঈদে বৈশাখীর বর্ণিল আয়োজন    

নিজস্ব প্রতিবেদক : ঈদ আনন্দময় ও বর্ণিল করতে প্রতিবারের মতো এবারও বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানমালায় রয়েছে বৈচিত্র্যময় আয়োজন। ঈদের দ্বিতীয়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is