ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

2019-07-19

, ১৬ জিলকদ ১৪৪০

ঢাকা-রাজশাহী রুটে কাল উদ্বোধন হচ্ছে বিরতিহীন ট্রেন

প্রকাশিত: ১০:৪৩ , ২৪ এপ্রিল ২০১৯ আপডেট: ১২:০২ , ২৪ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-রাজশাহী রুটে আগামীকাল উদ্বোধন হতে যাচ্ছে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন। রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, মাত্র চারঘন্টায় ঢাকা-রাজশাহী রুটের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে পৌঁছে যাবে ‘বনলতা এক্সপ্রেস’। যাতে থাকছে আধুনিক নানা সুযোগসুবিধা। এদিকে, প্রথমবারের মতো বিরতিহীন ট্রেন চালু হওয়ায় উচ্ছসিত রাজশাহীবাসী।

ঢাকা-রাজশাহী রুটে দীর্ঘদিন ধরে ৬টি আন্তঃনগর ট্রেন চলাচল করলেও ছিলো না কোনো বিরতিহীন ট্রেন। ফলে এই রুটে ভ্রমণ করতে ৬ থেকে সাড়ে ৬ ঘন্টা পর্যন্ত সময় লাগতো। অবশেষে বিরতিহীন ট্রেন পেতে যাচ্ছেন যাত্রীরা। বৃহস্পতিবার চালু হচ্ছে বনলতা এক্সপ্রেস নামের সেই ট্রেন। 

২৫ এপ্রিল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনযাত্রার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সপ্তাহে ৬দিন চলাচল করবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস। এ নিয়ে উচ্ছ্বসিত যাত্রীরা। 

গত সিটি করপোরেশন নির্বাচনের সময় ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন চালুর প্রতিশ্র“তি দিয়েছিলেন রাজশাহীর মেয়র। তিনি জানালেন, রেলের এই নতুন সেবার মধ্য দিয়ে উত্তরবঙ্গের জন্য সম্ভাবনার আরেকটি দুয়ার উন্মোচিত হলো। 

ইন্দোনেশিয়া থেকে আনা ১২টি অত্যাধুনিক বগিতে ৯২৮টি আসন থাকছে এই ট্রেনে। রেলওয়ে কর্তৃপক্ষ জানালেন, ২৭ এপ্রিল থেকে বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে বনলতা এক্সপ্রেস। 

বনলতায় সংযুক্ত করা হয়েছে উড়োজাহাজের বেশ কিছু সুযোগসুবিধা। রয়েছে আরামদায়ক চেয়ার ও ওয়াইফাই ব্যবহারের সুবিধা। এছাড়াও প্রতিটি বগিতে থাকা মনিটরে স্টেশন ও ভ্রমণ সংক্রান্ত তথ্য প্রদর্শন করা হবে।
 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামের সাগরিকায় তরুণ খুন

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানাধীন সাগরিকা গরুর বাজার এলাকায় মোবারক হোসেন (২০) নামে এক তরুণকে হত্যা করা...

মৌলভীবাজারে বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ স্বাভাবিক

কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেসের লাইনচ্যুত বগি উদ্ধার করা হয়েছে। দুপুরে বগি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is