ঢাকা-রাজশাহী রুটে কাল উদ্বোধন হচ্ছে বিরতিহীন ট্রেন

প্রকাশিত: ১০:৪৩, ২৪ এপ্রিল ২০১৯

আপডেট: ১২:০২, ২৪ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-রাজশাহী রুটে আগামীকাল উদ্বোধন হতে যাচ্ছে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন। রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, মাত্র চারঘন্টায় ঢাকা-রাজশাহী রুটের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে পৌঁছে যাবে ‘বনলতা এক্সপ্রেস’। যাতে থাকছে আধুনিক নানা সুযোগসুবিধা। এদিকে, প্রথমবারের মতো বিরতিহীন ট্রেন চালু হওয়ায় উচ্ছসিত রাজশাহীবাসী।

ঢাকা-রাজশাহী রুটে দীর্ঘদিন ধরে ৬টি আন্তঃনগর ট্রেন চলাচল করলেও ছিলো না কোনো বিরতিহীন ট্রেন। ফলে এই রুটে ভ্রমণ করতে ৬ থেকে সাড়ে ৬ ঘন্টা পর্যন্ত সময় লাগতো। অবশেষে বিরতিহীন ট্রেন পেতে যাচ্ছেন যাত্রীরা। বৃহস্পতিবার চালু হচ্ছে বনলতা এক্সপ্রেস নামের সেই ট্রেন। 

২৫ এপ্রিল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনযাত্রার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সপ্তাহে ৬দিন চলাচল করবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস। এ নিয়ে উচ্ছ্বসিত যাত্রীরা। 

গত সিটি করপোরেশন নির্বাচনের সময় ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন চালুর প্রতিশ্র“তি দিয়েছিলেন রাজশাহীর মেয়র। তিনি জানালেন, রেলের এই নতুন সেবার মধ্য দিয়ে উত্তরবঙ্গের জন্য সম্ভাবনার আরেকটি দুয়ার উন্মোচিত হলো। 

ইন্দোনেশিয়া থেকে আনা ১২টি অত্যাধুনিক বগিতে ৯২৮টি আসন থাকছে এই ট্রেনে। রেলওয়ে কর্তৃপক্ষ জানালেন, ২৭ এপ্রিল থেকে বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে বনলতা এক্সপ্রেস। 

বনলতায় সংযুক্ত করা হয়েছে উড়োজাহাজের বেশ কিছু সুযোগসুবিধা। রয়েছে আরামদায়ক চেয়ার ও ওয়াইফাই ব্যবহারের সুবিধা। এছাড়াও প্রতিটি বগিতে থাকা মনিটরে স্টেশন ও ভ্রমণ সংক্রান্ত তথ্য প্রদর্শন করা হবে।
 

এই বিভাগের আরো খবর

পরিবহন সংকটে দুশ্চিন্তায় ফল ব্যবসায়ীরা

ডেস্ক প্রতিবেদন: ঘূর্ণিঝড়ে বেশকিছু...

বিস্তারিত
করোনা আক্রান্ত ছিলো না লিটন

দিনাজপুর সংবাদদাতা: রাজধানীর...

বিস্তারিত
একটি মৃত্যু, অনেক প্রশ্ন

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের...

বিস্তারিত
একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক: বাস ও মিনিবাসে ৮০...

বিস্তারিত
রোববার থেকে ট্রেন চলবে, সব টিকিট অনলাইনে

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ দুইমাস বন্ধ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *