ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

2019-07-19

, ১৬ জিলকদ ১৪৪০

হ্যান্ডশেকের ধরন বলে দেবে আপনার ব্যক্তিত্ব

প্রকাশিত: ০৬:৩১ , ২২ এপ্রিল ২০১৯ আপডেট: ০৬:৩১ , ২২ এপ্রিল ২০১৯

অনলাইন ডেস্ক: মানুষকে সম্ভাষণ জানানোর খুব প্রচলিত রেওয়াজ করমর্দন বা হ্যান্ডশেক। হ্যান্ডশেক কেবল হাত আকড়ে ধরাই নয় বা হাত ঝাঁকুনি দেওয়াই নয়, এটি একজন ব্যক্তির ব্যক্তিত্বের ধরনও প্রকাশ করে। এই হ্যান্ডশেকের মাধ্যমে একজন মানুষের মনোভাব, পেশাদারিত্ব, বিশ্বাসযোগ্যতা এবং আত্মবিশ্বাস না কি বিনয়ী-এসব কিছুর উত্তর বলে দেয় হ্যান্ডশেকের ধরন। হ্যান্ডশেকের ধরন অনুযায়ী আপনি কোন ধরনের ব্যক্তিত্বের মানুষ, এ বিষয়ে জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ব্রাইট সাইট।

১. ডাবল হ্যান্ডার হ্যান্ডশেক: হ্যান্ডশেক করার সময় একজন ব্যক্তি দুই হাত দিয়ে আরেকজনের হাত চেপে ধরলে একে ডাবল হ্যান্ডার হ্যান্ডশেক বলে। এর মানে হলো ব্যক্তি সৎ ও যোগাযোগের ক্ষেত্রে  খোলামেলা।

২.  ডমিনেন্ট হ্যান্ডশেক: এই ধরনের হ্যান্ডশেকে একজনের হাত নিচে, আরেকজনের হাত ওপরে থাকে। ব্রাইট সাইটের তথ্য মতে, যার হাত ওপরে থাকে সেই ব্যক্তি কিছুটা আক্রমণাত্বক। এই ব্যক্তি আসলে বলতে চায়, ‘আমি বস। কে কি মনে করে তাতে আমার কিছু যায় আসে না।’ এভাবে হাত ধরার ধরন প্রকাশ করে ব্যক্তি অন্যকে নিয়ন্ত্রণ করতে চায়।

৩.  সাবমিসিভ হ্যান্ডশেক: দুজনের হাতের তালু সামনাসামনি থাকলে একে সাবমিসিভ হ্যান্ডশেক বলে। যাদের হ্যান্ডশেকের ধরন এমন, তারা তেমন আত্মবিশ্বাসী নয় এবং তাদের ওপর সহজেই প্রভাব খাটানো যায়।

৪.  ডেড ফিশ: হ্যান্ডশেকের ধরন ডেড ফিশ বা মৃত মাছের মতো হলে ব্যক্তির প্রতিজ্ঞার অভাব ও দুর্বলতার প্রকাশ ঘটে। এর মানে হলো, ব্যক্তি দ্রুতই বিনয়ী হয়ে যায়।

৫.  বাঞ্চ অব ক্যারোটস: হ্যান্ডেশের সময় হাত গাজরের থোকার মতো হয়ে থাকলে একে বাঞ্চ অব ক্যারোটস বলে। এর মানে, ‘আমি অসাবধান নই।’ যাদের হ্যান্ডশেকের ধরন এমন, তারা অসাবধান ব্যক্তিদেরও অপছন্দ করে।

 

এই বিভাগের আরো খবর

ফলের রস হতে পারে ক্যান্সারের কারণ!

অনলাইন ডেস্ক: ফল খেতে কার না ভালো লাগে। কিন্তু তখনও কি ভেবেছেন অতিরিক্ত ফলের রস পান করা ক্যান্সারের কারণ হতে পারে? ফরাসি একটি গবেষণার ফলাফল...

খাদ্যের দাম বাড়ায় বিপাকে কুমিল্লার ডেইরী খামারিরা

কুমিল্লা প্রতিনিধি: পশু খাদ্যের দাম বাড়তে থাকায় বিপাকে পড়েছে কুমিল্লার ডেইরী খামারিরা। এতে বেড়ে গেছে খাবারের উৎপাদন খরচ। ফলে লোকসানে পড়ে...

যে কারণে মোটা মেয়েদের বিয়ে করবেন

অনলাইন ডেস্ক: বেশিরভাগ ক্ষেত্রেই পুরুষেরা মেদহীন শরীরের বউ কামনা করে থাকেন। সহধর্মিনী বা বউ নির্বাচনের ক্ষেত্রে প্রায় প্রত্যেক পুরুষেরই...

স্মৃতিশক্তি বাড়াতে হলে

অনলাইন ডেস্ক : সুন্দর আকর্ষণীয় দৈহিক গঠন আর শরীরকে সুস্থ রাখতে ব্যায়ামের যেমন বিকল্প নেই। তেমনি মানুষের স্মৃতিশক্তি বাড়াতেও ব্যায়াম...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is