ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

2019-08-16

, ১৪ জিলহজ্জ ১৪৪০

২৯ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপির ৬ সংসদ সদস্যের আসন শূন্য হবে

প্রকাশিত: ১০:০৬ , ২২ এপ্রিল ২০১৯ আপডেট: ০৯:২৪ , ২২ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বিএনপির নির্বাচিত ৬ সংসদ সদস্য ২৯ এপ্রিলের মধ্যে শপথ না নিলে তাদের আসন শূন্য হয়ে যাবে। ফলে বিষয়টি নিয়ে দলের মধ্যে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। নির্বাচিত প্রতিনিধিরা বলছেন, তাদের সংসদে যাওয়া না যাওয়া খালেদা জিয়ার মুক্তির ওপর নির্ভর করছে। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেয়ার সুযোগ নেই বলেও জানান তারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রত্যাখান করে সংসদে না যাওয়ার কথা জানিয়ে দেয় বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত আট জনপ্রতিনিধি। তবে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের নির্বাচিত দুইজন শপথ নেয়ার পর থেকেই গুঞ্জন শুরু হয় বিএনপির নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে। 

একদিকে, চেয়ারপার্সনের সুচিকিৎসা এবং মুক্তি অন্যদিকে ২৯ এপ্রিল শপথ নেয়ার সময় শেষ হওয়ায় বিষয়টি আবারো আলোচনায় উঠে আসে। বিএনপির নীতি নির্ধরণী পর্যায়ের নেতারা বলছেন খালেদা জিয়ার মুক্তির সাথে সংসদে যাওয়ার শর্ত আরোপ সরকারের রাজনৈতিক চক্রান্ত। এই চক্রান্তে বিএনপি পা দেয়া ঠিক হবে না।

যদিও এরই মধ্যে বিএনপির প্রতিনিধিদের সংদে না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে দলের পক্ষ থেকে। তবে নির্বাচিতরা বলছেন খালেদা জিয়া মুক্তি পেলে সংসদে যাওয়ার বিষয়টি বিবেচনা করবে তারা। সংসদে যাওয়ার পরিবেশ তৈরি করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।
 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is