ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

শ্রীলংকায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০

প্রকাশিত: ১০:০৩ , ২২ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:০৩ , ২২ এপ্রিল ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলংকায় রোববারের ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৪ জনকে আটক করেছে দেশটির পুলিশ। বর্বরোচিত এই হামলায় জড়িতরা স্থানীয় বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। 

দীর্ঘ লড়াই-সংগ্রাম পেছনে ফেলে আসা শ্রীলংকানরা রোববার আবারো দেখলো অতীতের মতো রক্তক্ষয়ী একটি দিন। আর শুধু শ্রীলংকা নয় বিভীষিকাময় মুহূর্তগুলোর সাক্ষী হলো দক্ষিণ এশিয়াসহ পুরো বিশ্ববাসী। 

রোববার খ্রীষ্ট ধর্মের অনুসারীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে চালানো হয় কয়েক দফা বোমা হামলা। লক্ষ্যবস্তু ছিলো গির্জা ও হোটেল। হামলার শিকার হয়েছে একটি আবাসিক এলাকাও। বর্বরোচিত এসব হামলায় প্রাণ হারান বহু মানুষ। আহত হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন কয়েকশ’ মানুষ।

কাপুরুষোচিত এসব হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত বেশ কয়েকজনকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। তারা একটি সংঘবদ্ধ গোষ্ঠীর সদস্য বলে জানিয়েছে পুলিশ। যদিও এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কেউ।

এদিকে, এক সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে জানান, হামলাকারীরা শ্রীলংকার স্থানীয় অধিবাসী। তবে, এ ঘটনায় আন্তর্জাতিক যোগসাজশ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

রোববার সকালে, দেশটির রাজধানী কলম্বো, নেগোম্বো প্রদেশ ও বাত্তিকালওয়ায় তিনটি গির্জায় বোমা বিস্ফোরণ হয়। একই সময়ে কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেলেও বিস্ফোরণের ঘটনা ঘটে। 

পরে দুপুরে, কলম্বোর দেহিওয়ালা জেলায় একটি চিড়িয়াখানার পাশে আরো একটি হোটেলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ৩ পুলিশ সদস্য নিহত হয়। এছাড়া দেমাতাগোদা জেলার একটি আবাসিক এলাকায় অষ্টম বিস্ফোরণের ঘটনা ঘটে।
 

এই বিভাগের আরো খবর

মধ্যপ্রাচ্যে অতিরিক্ত সেনা ও সামরিক সরঞ্জাম পাঠাবে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের হুমকি মোকাবেলায় মধ্যপ্রাচ্যে অতিরিক্ত দেড় হাজার সেনা ও সামরিক সরঞ্জাম পাঠানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। এক...

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র পদত্যাগের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক: ব্রেক্সিট ইস্যুতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগের ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। ৭ জুন তিনি পদত্যাগ করতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is