ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

2019-08-16

, ১৪ জিলহজ্জ ১৪৪০

শ্রীলংকায় বিস্ফোরণে নিহত শিশু জায়ানের মরদেহ দেশে পৌঁছাবে বুধবার

প্রকাশিত: ০৯:২৫ , ২১ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৪৫ , ২২ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত শিশু জায়ান চৌধুরীর মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ানের মরদেহ আনতে পরিবারের সদস্যরা শ্রীলংকায় গেছেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সাংবাদিকদের জানান, সকল প্রক্রিয়া শেষ করে বুধবার জায়ানের দেহ দেশে পৌঁছাবে। 
আট বছরের ছোট্ট শিশু জায়ান। রাজধানীর সানবিম ইন্টারন্যাশনাল স্কুলের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী। স্কুল ছুটি তাই মা-বাবার সাথে ঘুরতে গিয়েছিলো শ্রীলঙ্কা। কে জানতো এই যাত্রায় তার শেষ যাত্রা হবে। রোববার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে ভয়াবহ সিরিজ বোমা হামলায় তাদের হোটেলও আক্রান্ত হয়। সে সময় বাবার সাথে সাংগ্রি-লা হোটেলের রেস্টুরেন্টে ছিল জায়ান। ভয়াবহ বিস্ফোরণ কেড়ে নেয় তার প্রাণ। গুরুতর আহত হন জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের জামাই।
নানা বাড়িতেই বেশিরভাগ সময় কাটতো তার। যে বাড়িতে জায়ান ছুটোছুটি করতো সেই বাড়িটি এখন শোকে স্তব্ধ। জায়ানের কথা বলতে কান্নায় ভেঙ্গে পড়ছেন অনেকেই।
শেখ সেলিমের পরিবারকে শান্তনা দিতে তার বাড়িতে যান মন্ত্রিপরিষদ সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্র্মীসহ অনেকেই। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, শ্রীলংকায় বিভিন্ন প্রক্রিয়া শেষ করতে কিছুটা সময় লাগছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও যান শেখ সেলিমের বাসায়। এ সময় তিনি জানান শ্রীলংকার ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছে। 
এদিকে নিহত জায়ানের আত্মার শান্তি কামনায় শেখ সেলিমের বাসায় কোরআন তেলাওয়াত ও দোয়ার আয়োজন করা হয়। 

 

 

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is