ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

সুবীর নন্দীর শারীরিক অবস্থা বিমানে চড়ার উপযোগী নয়

প্রকাশিত: ০১:৩৬ , ২১ এপ্রিল ২০১৯ আপডেট: ০৫:৩৮ , ২১ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা বিমানে যাওয়ার উপযোগী নয় বলে জানিয়েছে সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। সে কারণে আপাতত বিদেশে নেওয়া সম্ভব হচ্ছে না বলে জানান, জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার স্বার্থে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছেন তিনি। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র-আইসিইউতে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তবে সেখানে উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি। তার অবস্থার উন্নতি হলে বিদেশে নেয়ার ব্যবস্থা করা হবে। দীর্ঘদিন ধরে কিডনি ও হাটের অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। 
সপ্তাহখানেক ধরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন প্রখ্যাত কণ্ঠশিল্পী সুবীর নন্দী। প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য তার চিকিৎসার সব ব্যবস্থাপত্র সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। শনিবার হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সুবীর নন্দীর শারীরিক অবস্থা বিমানে যাওয়ার উপযোগী নয়। তাই আপাতত তাকে সেখানে নেয়া সম্ভব হচ্ছে না। এমনটাই জানিয়েছেন,  জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের সমন্বয়ক ডাক্তার সামন্ত লাল সেন। তিনি আরো জানান, সুবীর নন্দী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি ও হার্টের রোগসহ বিভিন্ন অসুখে ভুগছিলেন। তার সার্বিক অবস্থা খুবই জটিল। শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হলে বিদেশে নেয়ার ব্যবস্থা করা হবে। তবে, সিএমএইচ-এ তাকে বিশ্বমানের চিকিৎসা দেয়া হচ্ছে। 
গেলো রোববার সিলেট থেকে ঢাকায় ফেরার পথে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর থেকেই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন সুবীর নন্দী।    

এই বিভাগের আরো খবর

বিভিন্ন সংস্থা ও ব্যক্তিকে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সংস্থা, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ক্রীড়াবিদকে ১৩ কোটি ৬৫ লাখ টাকার অনুদান...

মাগুরায় জনপ্রিয় হয়ে উঠেছে লাউ চাষ

মাগুরা প্রতিনিধি: মাগুরার বারইপাড়া, নড়িহাটি, শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় কৃষকরা বাণিজ্যিকভাবে লাউ চাষ করছেন। জনপ্রিয় হয়ে উঠেছে এ লাউ চাষ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is