ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

গোপালগঞ্জ শহরে পৌরসভার সরবরাহ করা পানি লবণাক্ত

প্রকাশিত: ১০:৩৭ , ২০ এপ্রিল ২০১৯ আপডেট: ১২:০০ , ২০ এপ্রিল ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জ শহরে পৌরসভার সরবরাহ করা পানি লবণাক্ত বলে অভিযোগ করেছেন বাসিন্দারা। এই পানি ব্যবহার করে অনেকেই আক্রান্ত হচ্ছেন নানা রোগে। সংশ্লিষ্টরা বলছেন, মধুমতি নদীতে জোয়ারের সময় লবণাক্ত পানি প্রবেশ করায় এই সমস্যা দেখা দিয়েছে। তাই কেউ কেউ কয়েক কিলোমিটার দূর থেকে বিশুদ্ধ পানি এনে পান করছেন।

গোপালগঞ্জ শহরে প্রায় দুই লাখ মানুষের বসবাস। তাদের জন্য মধুমতি নদীর পানিকে শোধন করে প্রতিদিন ৫০ লাখ লিটার সরবরাহ করে পৌরসভা। মার্চ মাসে উজানের পানি প্রবাহ কমে যাওয়ায় মধুমতি নদীতে জোয়ারের সময় লবণাক্ত পানি ঢুকে পড়ে। এই পানি পান করে নানা রোগে আক্রান্ত হচ্ছে পৌরবাসী। খাবারের জন্য অনেকে কয়েক কিলোমিটার দূর থেকে নলকূপের পানি সংগ্রহ করছেন করছেন বলে জানালেন বাসিন্দারা।  

এদিকে, লবণাক্ত পানির চেয়ে আর্সেনিকযুক্ত পানি বেশি ক্ষতিকর বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন তরুন মন্ডল। এদিকে, গভীর নলকূপের পানিতে আয়রণ ও আর্সেনিক থাকায় তা উঠানো যাচ্ছে না। ফলে পৌরবাসীকে লবণাক্ত পানিই সরবরাহ করা হচ্ছে বলে জানালেন পৌর মেয়র কাজী লিয়াক আলী। সুপেয় পনির সংকট উত্তোরণে নতুন করে গভীর নলকূপ স্থাপনের দাবি গোপালগঞ্জ পৌরবাসীর।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is