বিদ্যুৎ বিলের ভুয়া অভিযোগে কারাগারে থাকা দিনমজুর মতিন জামিনে মুক্ত

প্রকাশিত: ১১:০৯, ১৯ এপ্রিল ২০১৯

আপডেট: ১১:০৯, ১৯ এপ্রিল ২০১৯

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় বকেয়া বিদ্যুৎ বিলের ভুয়া অভিযোগে কারাগারে থাকা দিনমজুর আবদুল মতিন জামিনে মুক্তি পেয়েছেন। গত রাতে কুমিল্ল¬ার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। এর আগে, বিষয়টি নিয়ে গঠিত তদন্ত কমিটি হয়রানির সত্যতা পাওয়ায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে জামিন দেন। জামিনে বেরিয়ে এসে মিথ্যা অভিযোগে হয়রানির বিচার দাবি করেন আব্দুল মতিন।

মুরাদনগরের মোচাগাড়া গ্রামে কয়েক মাস আগে মতিন মিয়াসহ দুই শতাধিক পরিবারকে বিদ্যুত সংযোগ দেয়ার কথা বলে জনপ্রতি ১৫ হাজার টাকা নেয় স্থানীয় দালাল আবুল বাশার ও আবুল কালাম আজাদ। তাদের সংযোগও দেয়া হয়। তবে দিনমজুর মতিন দেন মাত্র ৪ হাজার টাকা। ফলে বিদ্যুত পৌছায়নি তার ঘরে। উল্টো তার নামের মিটারটি বসিয়ে দেয় প্রতিবেশী শফিকুল ইসলামের বাড়িতে।

শফিকুল প্রথম কয়েক মাস বিল দিলেও মিটারের নামের এবিষয়ে মতিন মিয়াকে কিছুই জানায়নি। উল্টো সে বিল দেয়া বন্ধ করে দিলে চারহাজার সাত টাকা বকেয়া বিল পরিশোধের জন্য মতিন মিয়াকে নোটিশ পাঠায় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। না দেয়ায় মামলা করা হলে মঙ্গলবার রাতে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বিষয়টি নিয়ে গণমাধ্যম সংবাদ প্রকাশ করলে নজরে আসে পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের। রহস্য উদঘাটনে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। প্রাথমিক তদন্তে বেরিয়ে আসে দালাল ও শফিকুলের জালিয়াতির বিষয়টি।

তদন্ত কমিটির প্রতিবেদন আদালতে জমা দিলে বৃহস্পতিবার জামিন দেয় আদালত। গত রাতে কুমিল্ল¬া কেন্দ্রীয় কারাগার থেকে বেড়িয়ে এসে মিথ্যা অভিযোগে হয়রানির বিচার দাবি করেন আব্দুল মতিন।

এদিকে ভুয়া অভিযোগে মতিনকে কারাগারে পাঠানোয় ক্ষুব্ধ এলাকাবাসী। প্রকৃত দোষীদের বিচারের দাবি জানান তারা।

 

এই বিভাগের আরো খবর

আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

বরগুনা সংবাদদাতা: কর্মস্থলে...

বিস্তারিত
বেশি ভাড়া নেয়ায় শ্যামলী পরিবহণকে অর্থদন্ড

বগুড়া সংবাদদাতা: ৬০ ভাগ ভাড়া বৃদ্ধির...

বিস্তারিত
মৌসুমি ফল পরিবহন করবে ডাকঘর

অনলাইন ডেস্ক: ডাকঘরের বিশাল পরিবহন...

বিস্তারিত
করোনায় বগুড়ায় পোল্ট্রি শিল্পে ধস

বগুড়া সংবাদদাতা: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *