তাপমাত্রা বেড়েছে এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস

প্রকাশিত: ০৭:১০, ১৭ এপ্রিল ২০১৯

আপডেট: ০৭:১০, ১৭ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: চলতি সপ্তাহে সারাদেশে স্বাভাবিকের চেয়ে এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেড়েছে। বাতাসে জলীয় বাষ্পের উপস্থিতি বেশি থাকায় অতিরিক্ত গরম অনুভূত হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছে মানুষ। এই অবস্থা আরো দুই থেকে তিন দিন থাকবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্ত। এছাড়া আগামী মাসের মাঝামাঝি সময় পর্যন্ত মাঝারি থেকে তীব্র তাপপ্রবাহ হতে পারে।

বৈশাখের শুরুতেই মৃদু তাপপ্রবাহ অনুভূত হচ্ছে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে। এতে ভোগান্তি বেড়েছে শ্রমজীবী মানুষের। আবহাওয়া অফিস বলছে তাপমাত্রার এই উর্ধমুখী প্রবণতা থাকবে আরো কয়েকদিন। শুক্রবার থেকে তাপমাত্রা বাড়বে আরো। বাতাসে জলীয় বাষ্পের আধিক্য থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি বলে জানান, আবহাওয়াবিদ আবুল কালাম।

গত ২৪ ঘন্টায় ঢাকাতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তবে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো রাঙ্গামাটিতে- ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী মাসের মাঝামাঝি পর্যন্ত দেশজুড়ে মাঝারি থেকে তীব্র তাপপ্রবাহ হবার সম্ভাবনার কথা জানান এই আবহাওয়াবিদ।

এদিকে, রাজশাহী, খুলনা, রংপুর, ঢাকা, সিলেট, ময়মনসিংহ অঞ্চলে মাঝারি থেকে বজ্রবৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস।

এই বিভাগের আরো খবর

শব্দ দূষণে অতিষ্ঠ গোপালগঞ্জবাসী

গোপালগঞ্জ প্রতিনিধি: শব্দ দূষণে...

বিস্তারিত
বিশ্ব নদী দিবস আজ

অনলাইন ডেস্ক: বিশ্ব নদী দিবস আজ। নদী...

বিস্তারিত
গাছ লাগিয়ে দৃষ্টান্ত গড়লেন পাবনার এক যুবক

পাবনা প্রতিনিধি: পাবনায় নিজ খরচে গাছ...

বিস্তারিত
দেশের সব নদী দখলমুক্ত করা হবে: নৌ সচিব

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের নদীগুলো...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *