হকির বেহাল দশা, দেখভালের কেউ নেই আপডেট: ০৬:২০, ২০ মে ২০১৭

ক্রীড়া প্রতিবেদক: তৃণমূল পর্যায়ে বেহাল দশা হকির।জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় সেই করুণ চিত্র আরো স্পষ্ট হয়ে উঠে।তৃণমূলের খেলোয়াড় ও কোচরা বলেছেন, জেলা পর্যায়ে হকির দেখভালের জন্য নেই কোন উদ্যোগ।
অভিযোগ স্বীকার করছেন হকি ফেডারেশনের কর্মকর্তারাও। সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার জানালেন, উদ্যোগ নেয়ার মতো আর্থিক সামর্থ্য নেই ফেডারেশনের।

জাতীয় হকি প্রতিযোগিতায় সার্ভিস দলের কাছে জেলা দলগুলোর বিশাল ব্যবধানে পরাজয়ই জানান দেয়, তৃণমূলে হকির বেহাল দশার কথা। বৈশাখী টেলিভিশনের পক্ষ থেকে কথা হলো এবারের জাতীয় হকিতে সারাদেশ থেকে থেকে খেলতে আসা খেলোয়াড় ও কোচদের সাথে। তারা জানালেন, জেলা পর্যায়ে তারা তেমন কোন সহযোগিতাই পান না।
টুর্নামেন্ট কমিটির সম্পাদকও জানালেন, জেলা পর্যায়ে নিয়মিত অনুশীলনের সুযোগ নেই।

তৃণমূলে হকির মান নিয়ে উদ্বিগ্ন হকি ফেডারেশনের কর্মকর্তারাও। জেলা পর্যায়ে মনোযোগ আরো বাড়ানোর প্রয়োজন স্বীকার করলেন তারা।

তবে তৃণমূল থেকে খেলোয়াড় বের করে আনা বা প্রশিক্ষণের ব্যবস্থা করার অর্থনৈতিক সামর্থ্য ফেডারেশনের নেই বলে জানালেন তিনি। বললেন, এক্ষেত্রে একমাত্র ভরসা স্থানীয় পর্যায়ের উদ্যোগ।

তিনি মনে করেন, জেলা ক্রীড়া সংস্থা, স্থানীয় প্রশাসন ও ক্রীড়ামোদীদের আন্তরিক প্রচেষ্টা ছাড়া হকির এই দুর্দিন ঘুচানো সম্ভব নয়।