বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার করতে পারবে না ক্যাবল অপারেটররা- তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০২:১৮, ১৭ এপ্রিল ২০১৯

আপডেট: ০৭:২১, ১৭ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় ক্যাবল লাইনে বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার ১৫ জুনের মধ্যে বন্ধ করতে ক্যাবল অপারেটরদের নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রনালয়। অন্যথায় লাইসেন্সের শর্ত ভঙ্গের দায়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সচিবালয়ে ক্যাবল অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ-কোয়াব নেতাদের সাথে বৈঠকে তিনি এ নির্দেশ দেন। ডিসেম্বরের মধ্যে ক্যাবল লাইন ডিজিটাল করতে অপারেটরদের সময় বেধে দিয়েছে সরকার।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল পরিচালনার নানা সমস্যা নিয়ে চ্যানেল মালিক ও পরিবেশকদের পর ক্যাবল অপারেটরদের সঙ্গে বৈঠকে বসেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রনালয়ের সভাকক্ষে এই বৈঠকে অংশ নেন ক্যাবল অপারেটরস এসোসিয়েশন- কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ, সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদসহ কোয়াবের সাবেক নেতা ও ক্যাবল অপারেটররা।

বৈঠকে তথ্যমন্ত্রী জানান, লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ক্যাবল অপারেটররা তাদের লাইনে সিনেমা, গানসহ বিভিন্ন অনুষ্ঠান এবং বিজ্ঞাপন প্রচার করছে। এসব অবৈধ অনুষ্ঠান ও বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে ১৫ই জুন পর্যন্ত সময় বেধে দেন তথ্যমন্ত্রী।

বৈঠক শেষে কোয়াবের সাবেক নেতারা বলেন, আগামী ডিসেম্বরোর মধ্যে মহানগর ও সিটি কর্পোরেশন এলাকায় ক্যাবল লাইন ডিজিটাল করার নির্দেশনা বাস্তবায়নে কাজ করছেন বলে জানান কোয়াব এর প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ। তবে এ কাজে আগামী বাজেটে ক্যাবল অপারেটরদের জন্য থোক বরাদ্দ রাখা, স্বল্প সুদে ঋণ প্রদান এবং ক্যাবল টিভিকে শিল্প খাত করার দাবি জানিয়েছেন তিনি।

ক্যাবল অপারেটরদের জন্য কমিউনিটি টিভি চ্যানেল এবং সেটটপ বক্স শুল্কমুক্ত করার দাবি করেন কোয়াব এর সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদ।

এই বিভাগের আরো খবর

নঈম নিজামকে বৈশাখী পরিবারের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক: সম্পাদক পরিষদের...

বিস্তারিত
ভারতে বিটিভি’র সম্প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক: ভারতে আজ সোমবার-২...

বিস্তারিত
প্রধানমন্ত্রীর সাথে অ্যাটকো নেতাদের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক: বেসরকারি টেলিভিশন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *