ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার করতে পারবে না ক্যাবল অপারেটররা- তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০২:১৮ , ১৭ এপ্রিল ২০১৯ আপডেট: ০৭:২১ , ১৭ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় ক্যাবল লাইনে বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার ১৫ জুনের মধ্যে বন্ধ করতে ক্যাবল অপারেটরদের নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রনালয়। অন্যথায় লাইসেন্সের শর্ত ভঙ্গের দায়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সচিবালয়ে ক্যাবল অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ-কোয়াব নেতাদের সাথে বৈঠকে তিনি এ নির্দেশ দেন। ডিসেম্বরের মধ্যে ক্যাবল লাইন ডিজিটাল করতে অপারেটরদের সময় বেধে দিয়েছে সরকার।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল পরিচালনার নানা সমস্যা নিয়ে চ্যানেল মালিক ও পরিবেশকদের পর ক্যাবল অপারেটরদের সঙ্গে বৈঠকে বসেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রনালয়ের সভাকক্ষে এই বৈঠকে অংশ নেন ক্যাবল অপারেটরস এসোসিয়েশন- কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ, সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদসহ কোয়াবের সাবেক নেতা ও ক্যাবল অপারেটররা।

বৈঠকে তথ্যমন্ত্রী জানান, লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ক্যাবল অপারেটররা তাদের লাইনে সিনেমা, গানসহ বিভিন্ন অনুষ্ঠান এবং বিজ্ঞাপন প্রচার করছে। এসব অবৈধ অনুষ্ঠান ও বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে ১৫ই জুন পর্যন্ত সময় বেধে দেন তথ্যমন্ত্রী।

বৈঠক শেষে কোয়াবের সাবেক নেতারা বলেন, আগামী ডিসেম্বরোর মধ্যে মহানগর ও সিটি কর্পোরেশন এলাকায় ক্যাবল লাইন ডিজিটাল করার নির্দেশনা বাস্তবায়নে কাজ করছেন বলে জানান কোয়াব এর প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ। তবে এ কাজে আগামী বাজেটে ক্যাবল অপারেটরদের জন্য থোক বরাদ্দ রাখা, স্বল্প সুদে ঋণ প্রদান এবং ক্যাবল টিভিকে শিল্প খাত করার দাবি জানিয়েছেন তিনি।

ক্যাবল অপারেটরদের জন্য কমিউনিটি টিভি চ্যানেল এবং সেটটপ বক্স শুল্কমুক্ত করার দাবি করেন কোয়াব এর সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদ।

এই বিভাগের আরো খবর

সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সেক্রেটারি নঈম নিজাম

অনলাইন ডেস্ক: ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে সভাপতি এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামকে সাধারণ সম্পাদক পদে রেখে সম্পাদক পরিষদের...

ভারতে বিটিভি’র সম্প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক: ভারতে আজ সোমবার-২ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সম্প্রচার শুরু হচ্ছে। বিকাল ৩টায় রামপুরায় বিটিভির...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is