ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

বাস চালকের সাজার প্রতিবাদে সারা দেশে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ০৩:৩৩ , ০২ মার্চ ২০১৭ আপডেট: ০৩:৩৩ , ০২ মার্চ ২০১৭

দুই বাস চালকের সাজার প্রতিবাদে সারা দেশে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। ।সোমবার রাতে এ ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। চুয়াডাঙ্গার বাস চালক জমির হোসনের যাবজ্জীবন কারাদণ্ড ও ট্রাকচালক মীর হোসেন মিরুর মৃত্যুদণ্ডাদেশের রায়ের প্রতিক্রিয়ায় অনির্দিষ্টকালের এই ধর্মঘট কর্মসূচি ঘোষণা করা হয়েছে ।

এ কারণে মঙ্গলবার ভোর ৬টা থেকে রাজধানীর যাত্রাবাড়ি, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস-ট্রাক চলাচল করেনি। গাবতলীতে বাস শ্রমিকরা অন্যান্য প্রাইভেটকার ও মাইক্রোবাস ঘেরাও করে চলাচলে বাধা দেয় ও বিক্ষোভ করে।

এদিকে, পণ্যবাহী পরিবহন বন্ধ থাকায় পচনশীল পণ্য নিয়ে চরম বিপাকে পড়েছেন চাষি ও কাঁচামাল ব্যবসায়ীরাও। শ্রমিক নেতারা বলছেন, জামির ও মিরুর নিঃশর্ত মুক্তি না হওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে।

এদিকে সকালে গোপালগঞ্জে মহাসড়কের ১০টি পয়েন্টে শ্রমিকরা অবস্থান নিয়ে টায়ারে আগুন ধরিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এসময় বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করা হয়।

অন্যদিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পিকনিক করতে যাওয়া বিভিন্ন জেলার বাস আটকা পড়েছে।সেই সাথে খুলনা, যশোর, ঝিনাইদহ, রাজশাহী, বরিশাল, চুয়াডাঙ্গাসহ সারাদেশে বন্ধ রাখা হয়েছে বাস চলাচল।

এতে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন পথের যাত্রীরা।এদিকে টানা ৩য় দিনের ধর্মঘটে চরম বিপাকে পড়েছেন মেহেরপুরের চাষি ও কাঁচামাল ব্যবসায়ীরা। পণ্যবাহী পরিবহন বন্ধ থাকায় কৃষকদের উৎপাদিত পচনশীল পণ্য সরবরাহ করতে পারছেন না তারা। অপরদিকে ধর্মঘটের কারণে যশোরের বেনাপোল স্থলবন্দরে আটকে পড়েছে কয়েকশ পণ্যবাহী ট্রাক। ফলে কৃষক ও ব্যবসায়ী উভয়ই ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

 

এই বিভাগের আরো খবর

তিস্তা নদীর পানি বেড়ে সহস্রাধিক মানুষ পানিবন্দী 

লালমনিরহাট প্রতিনিধি: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা ঢলে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is