জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ ঘোষণা আপডেট: ০৭:২৭, ১৯ মে ২০১৭

নিজস্ব প্রতিবেদক: চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৫’ ঘোষণা করা হয়েছে। ২০১৫ সালে শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন যৌথভাবে শাকিব খান ও মাহফুজ আহমেদ। আর শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান। এছাড়া যৌথভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন অভিনেত্রী শাবানা ও সঙ্গীতশিল্পী ফেরদৌসি রহমান।

২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের ঘোষণা দেয়া হয় বৃহস্পতিবার রাতে। তথ্য মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী, ২০১৫ সালের সেরা চলচ্চিত্রের পুরস্কারসহ সর্বাধিক ৯টি বিভাগে পুরস্কার জিতেছে ভিন্নধারার চলচ্চিত্র ‘বাপজানের বায়োস্কোপ’। যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে ‘অনিল বাগচীর একদিন’। এই দুই ছবির পরিচালক রিয়াজুল মওলা রিজু ও মোরশেদুল ইসলাম নির্বাচিত হয়েছেন শ্রেষ্ঠ পরিচালক।

এদিকে, ‘আরো ভালোবাসবো তোমায়’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য শাকিব খান ও ‘জিরো ডিগ্রি’র নায়ক মাহফুজ আহমেদ যৌভথাবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন। আর শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারটি যাচ্ছে জিরো ডিগ্রির নায়িকা জয়া আহসানের ঝুলিতে।

বিচারকদের পরামর্শে যুগ্মভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌসী রহমান ও শাবানা। এছাড়া আরো ২০টি বিভাগে পুরস্কারপ্রাপ্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হয়েছেন সানী জোবায়ের। সুবীর নন্দী ও এসআই টুটুল হয়েছে যৌথভাবে শ্রেষ্ঠ গায়ক আর প্রিয়াংকা গোপ পাচ্ছেন শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার। শ্রেষ্ঠ সহ-অভিনেতা গাজী রাকায়েত, সহ অভিনেত্রী তমা মির্জা। 
 

 

Publisher : Nasir