যেকোনো সময় নির্বাচনে যেতে প্রস্তুত বিএনপি: মওদুদ আপডেট: ০৭:৩১, ১৯ মে ২০১৭

নিজস্ব প্রতিবেদক: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রস্তুত বিএনপি। তবে, নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার ব্যবস্থা গঠনের দাবি জানিয়েছেন দলের সিনিয়র নেতারা। জাতীয় প্রেস ক্লাবে আলাদা অনুষ্ঠানে অংশ নিয়ে তারা অভিযোগ করেন, বিএনপিকে ধ্বংসের টার্গেট নিয়েই নেতাকর্মীদের কারাগারে নেওয়ার চক্রান্ত বাস্তবায়ন করছে ক্ষমতাসীন দল।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ঘোষিত ভিশন টুয়েন্টি থার্টি’র নানা দিক তুলে ধরতেই এ আলোচনাসভার আয়োজন করে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট। এতে অংশ নিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে রাজনৈতিকভাবে ব্যবহার করায় দেশে খুনÑধর্ষণের মতো সামাজিক অস্থিরতা তৈরি হয়েছে।

আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণে বিএনপি’র অবস্থান তুলে ধরেন ব্যারিস্টার মওদুদ। তিনি বলেন, যে কোনো সময় নির্বাচনে অংশ নিতে প্রস্তুত রয়েছে বিএনপি। তিনি আস্থার সঙ্গে বলেন, আগামী নির্বাচন সুষ্ঠূ ও অবাধ হবে।

এদিকে, বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে স্বাধীনতা ফোরাম। এতে অংশ নিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, ক্ষমতা চিরস্থায়ী করতেই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না সরকার।

এসময় দলের আটক নেতাকর্মীদের মুক্তি দাবী জানান দলের সিনিয়র নেতারা।