ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

2019-07-20

, ১৭ জিলকদ ১৪৪০

এইচএসসি পরীক্ষার সময়সূচিতে পরিবর্তন

প্রকাশিত: ০১:৩৩ , ০৯ এপ্রিল ২০১৯ আপডেট: ০১:৩৩ , ০৯ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পবিত্র শবে বরাত ও অন্যান্য কারণে আটটি সাধারণ শিক্ষা বোর্ডে চলমান এইচএসসি (উচ্চমাধ্যমিক) পরীক্ষার ১৩টি বিষয়ের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। সম্প্রতি ঢাকার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী আগামী ১৭, ১৮ এবং ২২ এপ্রিলের পরীক্ষাগুলো আগামী ৯, ১১ এবং ১২ মে অনুষ্ঠিত হবে। এছাড়াও, আগামী ৪ এবং ৬ মের পরীক্ষাগুলো সকাল ১০টার পরিবর্তে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- আগামী ১৭ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া আরবি (১ম পত্র), সংস্কৃত (১ম পত্র) এবং পালি (১ম পত্র) পরীক্ষাগুলো আগামী ৯ মে (দুপুর ২ থেকে বিকাল ৫টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।

আগামী ১৮ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া আরবি (২য় পত্র), সংস্কৃত (২য় পত্র) এবং পালি (২য় পত্র) পরীক্ষাগুলো আগামী ১১ মে (দুপুর ২ থেকে বিকাল ৫টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।

এছাড়াও, আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়- ২য় পত্র), হিসাববিজ্ঞান (২য় পত্র) এবং যুক্তিবিদ্যা (২য় পত্র) এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা (অব: ২য় পত্র ডিআইবিএস) পরীক্ষাগুলো আগামী ১২ মে (সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।

এদিকে, আগামী ৪ মে অনুষ্ঠিত হতে যাওয়া গার্হস্থ্য বিজ্ঞান (১ম পত্র) এবং ৬ মে গার্হস্থ্য বিজ্ঞান (২য় পত্র) পরীক্ষাগুলো সকাল ১০টা থেকে দুপুর ১টার পরিবর্তে দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

জানা যায়, আগামী ২১ এপ্রিল সারাদেশে পবিত্র শবে বরাত অনুষ্ঠিত হবে। একে সামনে রেখে সরকার এইচএসসি পরীক্ষার সময়সূচিতে কিছু পরিবর্তন এনেছে।

 

এই বিভাগের আরো খবর

এবারো পাসের হারে মেয়েরা এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: এবারো এইচএসসি ও সমমনা পরীক্ষায় দেশের ৮টি বোর্ডে পাসের দিক দিয়ে মেয়েরা এগিয়ে আছে। বুধবার (১৭ জুলাই) দুপুরে শিক্ষামন্ত্রী...

এ বছর বেড়েছে পাসের হার এবং জিপিএ-৫

নিজস্ব প্রতিবেদক: এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে ১০ বিভাগে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ। এছাড়া প্রকাশিত ফল অনুযায়ী, গত বছরের তুলনায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is