ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

রাজধানীতে তুমুল ঝড় ও বৃষ্টি, জলাবদ্ধতা, বজ্রপাতে সারাদেশে ৫জনের মৃত্যু

প্রকাশিত: ০৬:২৬ , ০৮ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:২৩ , ০৮ এপ্রিল ২০১৯

ডেস্ক প্রতিবেদন: রাজধানীতে ঝড়ের তাণ্ডব দেখল রাজধানীবাসী। বিকেলে ঝড়ো হাওয়াসহ তুমুল বৃষ্টিতে বিপাকে পড়েন ঘর থেকে বের হওয়া মানুষ। বিপুল গর্জনে বজ্রপাতের পাশাপাশি শিলাপাতের ঘটনাও ঘটে। বৃষ্টি আর শিলার হাত থেকে বাঁচতে পথচারিরা আশ্রয় নেন রাস্তার পাশের বিভিন্ন ভবনের ছাউনির নিচে। এসময় রাজধানীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দেয়। কয়েকটি স্থানে সড়কের পাশের গাছ উপড়ে পড়ে। বনানীতে গাছচাপা পড়ে দুর্ঘটনার শিকার হয় একটি প্রাইভেটকার। তবে কেউ হতাহত হননি। এদিন দিনের বিভিন্ন সময় থেমে থেমে বৃষ্টি হয় রাজধানী ও দেশের বিভিন্ন স্থানে।

এদিকে, দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে সোমবার পাঁচজনের মৃত্যু হয়েছে। ঝড়ের কারণে নৌযান চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিএ। সংস্থাটির উপপরিচালক আলমগীর কবির জানান, ঘূর্ণিঝড়ের শঙ্কা দেখা দিলে নৌচলাচল বন্ধ রাখা হয়। সকালেও এক ঘন্টা নৌ চলাচল বন্ধ রাখা হয়েছিলো। ঘূর্ণিঝড় শেষ হওয়ার যাওয়ার পর আবার চালু করা হয়।

অন্যদিকে, আবহাওয়া অফিস জানিয়েছে, কালবৈশাখী ঝড়ের প্রবণতায় আগামীকাল সকাল ৯টা পর্যন্ত রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে ভারী বর্ষণ এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

রংপুর, সিলেট ও বরিশাল বিভাগগুলোতে বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি বলে জানানো হয়েছে আবহাওয়া অফিস থেকে। তবে সমুদ্রবন্দরগুলোর জন্য কোনো সতর্ক সংকেত না থাকলেও নদী বন্দরগুলোর জন দুই নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is