ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

2019-08-17

, ১৫ জিলহজ্জ ১৪৪০

স্ক্যাইপ গ্রুপ ভিডিওতে এবার ৫০ জন গ্রাহক

প্রকাশিত: ১১:৩২ , ০৮ এপ্রিল ২০১৯ আপডেট: ১১:৩২ , ০৮ এপ্রিল ২০১৯

তথ্যপ্রযুক্তি ডেস্ক: স্ক্যাইপ গ্রুপ ভিডিও চ্যাটিংয়ে অংশগ্রহণকারীর সংখ্যা ৫০ জনে বাড়িয়েছে মাইক্রোসফট। মার্চ মাস থেকে বেটা সংস্করণে পরীক্ষার পর এবার মূল সংস্করণে ফিচারটি যোগ করেছে প্রতিষ্ঠানটি। নতুন আপডেটের ফলে গ্র“প ভিডিও চ্যাটিংয়ে অংশগ্রহণকারীর সংখ্যায় অন্যান্য অ্যাপকে ছাড়িয়ে গেছে স্কাইপ। জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

অ্যাপলের ফেইস টাইম ভিডিও কলে একসঙ্গে অংশ নিতে পারেন ৩২ জন। আর নতুন আপডেটের আগে স্ক্যাইপে একসঙ্গে যোগ দিতে পারতেন ২৫ জন গ্রাহক।

গ্রুপ কলে একসঙ্গে এতো গ্রাহক নিয়ন্ত্রণ করতে গ্রুপ নোটিফিকেশন ব্যবস্থা কিছুটা পরিবর্তন করেছে মাইক্রোসফট। আপডেটের আগে গ্রুপে কল করা হলে প্রতিজনের কাছে আলাদা আলাদাভাবে রিং যেত। এবার বড় পর্দায় রিং দেখানোর বদলে নোটিফিকেশনের মাধ্যমে পিং করা হবে গ্রাহককে।

আর গ্রুপ কলের কোন কোন গ্রাহক আসলেই আপনাকে রিং করতে পারবেন সেটিও ঠিক করা যাবে নতুন আপডেটে। আর গ্রুপ কলের ২৫ জনের কম হলে এখনও ‘কল অর্গানাইজার রিং’ দেবে স্ক্যাইপ।

 

এই বিভাগের আরো খবর

উন্নয়নের স্বার্থে পুরনো আইন বদলানোর আহ্বান জয়ের

নিজস্ব প্রতিবেদক: দ্রুত অর্থনৈতিক উন্নয়নের জন্য কিছু পুরনো আইন-কানুন পরিবর্তন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক...

সংবাদ থেকে গুগলের আয় ৪৭০ কোটি ডলার

তথ্যপ্রযুক্তি ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউজ মিডিয়া অ্যালায়েন্সের এক সমীক্ষায় বলছে, ২০১৮ সালে সার্চ ও নিউজ থেকে গুগল ৪৭০ কোটি ডলার আয় করেছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is