ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

এমাসেই মোবাইল অ্যাপস-এ ট্রেনের টিকিট বিক্রি: রেলমন্ত্রী

প্রকাশিত: ০২:৫০ , ০৫ এপ্রিল ২০১৯ আপডেট: ১১:০৩ , ০৫ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ট্রেনের যাত্রী ভোগান্তি কমাতে এমাসেই চালু করা হচ্ছে মোবাইল অ্যাপস্। এতে ঘরে বসে টিকিট সম্পর্কিত সব সেবা পাওয়া যাবে বলে জানিয়েছেন রেল পথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে এসব কথা জানান মন্ত্রী। বলেন, আগামী ঈদে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অস্থায়ী টিকিট বিক্রয় কেন্দ্র খোলা হবে।

মন্ত্রী আসার খবরে সকাল থেকেই পরিস্কার-পরিচ্ছন্ন কমলাপুর রেলস্টেশন। টিকিট বিক্রি থেকে শুরু করে ট্রেনের শিডিউল সবকিছুই চলে নিয়ম মেনে। এমনই প্রস্তুতি নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

কমলাপুর ষ্টেশনে সংশ্লিষ্টদের এমন তৎপরতায় খুশি যাত্রীরা। 

তবে, টিকেট কাটতে গিয়ে নানা জটিলতায় হয়রানির কথা জানালেন তারা। 

রেলপথমন্ত্রী পরিদর্শনে এসে কর্মকর্তাদের নিয়ে পুরো এলাকা ঘুরে দেখেন। এসময় সব অবব্যবস্থাপনা দুর করতে একমাস সময় বেঁধে দেন তিনি। বলেন, রেলওয়েকে আন্তর্জাতিক মানে নিয়ে যেতে নান পদক্ষেপ নিয়েছে সরকার।

রেলকে লাভজনক খাতে নিতে শিগগিরই ব্রডগেজের আরো সাড়ে পাঁচশ’ কোচ ও ১০০টি ইঞ্জিন আমদানির করা হবে জানিয়ে মন্ত্রী আরো বলেন, আগামী ঈদে টিকিটের বাড়তি চাপ কমাতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অস্থায়ী টিকেট বিক্রির কেন্দ্র খোলা হবে। 

এছাড়া, বেসরকারিখাতে দেয়া ট্রেনগুলোর চুক্তির মেয়াদ শেষ হলে তা নবায়ন করা হবে না বলেও জানান মন্ত্রী। পহেলা বৈশাখে রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু উদ্বোধন করারও ঘোষণা দেন রেলপথমন্ত্রী।
 

এই বিভাগের আরো খবর

সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি, যাত্রীদের দুর্ভোগ

সিলেট প্রতিনিধি : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার ঘটনায় গ্রেপ্তার বাস চালক ও হেলপারকে হত্যা...

বৈঠকের সিদ্ধান্ত না মেনে ধর্মঘটে নৌ-শ্রমিকরা, কিছু নৌযান চলছে

নিজস্ব প্রতিবেদক : সরকার-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় বৈঠকের সিদ্ধান্ত না মেনে ধর্মঘট চালিয়ে যাচ্ছে নৌযান শ্রমিকদের একাংশ। ফলে সারাদেশে...

বিমানের ইঞ্জিনে সমস্যা, শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিঙ্গাপুর থেকে ঢাকাগামী উড়োজাহাজ সোমবার বিকেলে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is