এ মাসে ঘূর্ণিঝড় ও কালবৈশাখীর পূর্বাভাস

প্রকাশিত: ০৯:০৩, ০৩ এপ্রিল ২০১৯

আপডেট: ০৯:৩৭, ০৩ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত ও উত্তর থেকে মধ্যাঞ্চল পর্যন্ত ২ থেকে ৩ দিন তীব্র কালবৈশাখী ঝড় হবার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ সামছুদ্দিন আহমেদ জানান, এপ্রিলের শেষ দিকে ভারি বৃষ্টিপাতের জন্য দেশের উত্তর -পূর্বাঞ্চলে আকষ্মিক বন্যা হওয়ার সম্ভাবনাও রয়েছে।

চলতি মাসে রাজধানীসহ সারাদেশে কালবৈশাখী ঝড় হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এসময় দেশের বিভিন্নস্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া, বঙ্গোপসাগরে নিুচাপের কারণে ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

অতিবৃষ্টির ফলে উত্তর-পূর্বাঞ্চলে আকষ্মিক বন্যা হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে, আবহাওয়া অধিদপ্তর। এছাড়া দেশের উত্তর  ও উত্তর পশ্চিমাঞ্চলে তীব্র তাপদাহ ও অন্যান্য অঞ্চলে হালকা থেকে মাঝারি তাপদাহ হবার সম্ভাবনার কথাও জানান আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ।

এদিকে, মঙ্গলবার কালবৈশাখী ঝড়ে দেশের বিভিন্ন স্থানে বসতবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ সময় এক শিশুর মৃত্যুসহ আহত হয়েছেন ৪০ জন। জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় কমপক্ষে ৪শ’ ঘরবাড়ি দোকানপাটের ক্ষতি হয়েছে। এছাড়া, মাগুরায় শিলা বৃষ্টিতে আমের গুটিসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কৃষি অফিস। যশোরের চৌগাছা ও ঝিকরগাছায় শিলা বৃষ্টিতে ধান, আম-লিচুসহ অন্যান্য ফসলের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকেরা। 

এই বিভাগের আরো খবর

শব্দ দূষণে অতিষ্ঠ গোপালগঞ্জবাসী

গোপালগঞ্জ প্রতিনিধি: শব্দ দূষণে...

বিস্তারিত
বিশ্ব নদী দিবস আজ

অনলাইন ডেস্ক: বিশ্ব নদী দিবস আজ। নদী...

বিস্তারিত
গাছ লাগিয়ে দৃষ্টান্ত গড়লেন পাবনার এক যুবক

পাবনা প্রতিনিধি: পাবনায় নিজ খরচে গাছ...

বিস্তারিত
দেশের সব নদী দখলমুক্ত করা হবে: নৌ সচিব

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের নদীগুলো...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *