কোন বিদেশী চ্যানেল বন্ধ হয়নি, আইন ভাঙ্গায় নোটিশ দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৬:২৩, ০২ এপ্রিল ২০১৯

আপডেট: ০৭:৪২, ০২ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আইন অমান্য করে বিদেশি চ্যানেল দেখানোয় দুটি প্রতিষ্ঠানকে তথ্য মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ দেয়ার পর কয়েকটি ভারতীয় চ্যানেলের প্রচার বন্ধ হয়ে গেছে। ডাউনলিংক করা ওই চ্যানেলগুলিতে দেশিয় পণ্যের বিজ্ঞাপন প্রচার করায় কারণ দর্শানে বলেছিল তথ্য মন্ত্রণালয়। তবে তথ্যমন্ত্রী বলেছেন, সরকার কোন চ্যানেল বন্ধ করেনি। শুধু আইন প্রয়োগ করেছে।

ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন অনুযায়ী বাংলাদেশে প্রচারিত বিদেশী কোন টিভি চ্যানেলে দেশীয় পণ্যের বিজ্ঞাপন প্রচার নিষিদ্ধ। কিন্তু দীর্ঘদিন ধরে কয়েকটি চ্যানেলে এমন বিজ্ঞাপন প্রচার হচ্ছিল। এ নিয়ে দেশের বেসরকারি স্যাটেলাইট চ্যানেল মালিকরা অভিযোগ বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধে পদক্ষে নেয় সরকার।

সোমবার দুটি পরিবেশক প্রতিষ্ঠান- ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে তথ্য মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ দেয়। এরপরই ওই দুই পরিবেশক প্রতিষ্ঠান ভারতের জি নেটওয়ার্কের সব চ্যানেলের ডাউনলিংক বন্ধ করে দেয়।

এ বিষয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সচিবালয়ে সাংবাদিকদের বলেন, সরকার কোনো বিদেশী চ্যানেল বন্ধ করেনি। শুধুমাত্র আইন অমান্য করা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচারের কারণে দেশীয় বেসরকারী টেলিভিশন চ্যানেলগুলো সমস্যায় রয়েছে। আইন প্রয়োগে কঠোর না হলে এই শিল্প আরও হুমকীর মধ্যে পড়বে।

একই ধরনের আইন ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ইউরোপের বিভিন্ন দেশে আছে জানিয়ে মন্ত্রী বলেন, সেসব দেশে এ আইন মানা হয়।

 

এই বিভাগের আরো খবর

ফেসবুকের নতুন ফিচার ‘এভাটারে’

অনলাইন ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম...

বিস্তারিত
৯২টি পত্রিকার অনলাইন নিবন্ধনের অনুমতি

অনলাইন ডেস্ক: অনলাইন নিউজ পোর্টাল...

বিস্তারিত
পত্রিকার অনলাইন নিবন্ধনে অগ্রাধিকার

নিজস্ব সংবাদদাতা: দেশের শীর্ষ সারির...

বিস্তারিত
রেডিও-টিভি'র অনলাইনেরও অনুমোদন লাগবে

নিজস্ব প্রতিবেদক: টেলিভিশন, রেডিও এবং...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *