ভারত সরকারের আমন্ত্রণে নয়াদিল্লিতে বাংলাদেশি ১০০ তরুণ

প্রকাশিত: ১০:১৩, ২৯ মার্চ ২০১৯

আপডেট: ১০:১৬, ২৯ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ভারত সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আমন্ত্রণে বাংলাদেশি ১০০ তরুণ নয়াদিল্লি সফর করছেন। দ্বিতীয় দিনের শুরুতে প্রতিনিধি দলকে নিয়ে যাওয়া হয় দেশটির সংসদ ভবনে। রাজ্য ও লোকসভা ঘুরিয়ে দেখানোর পাশাপাশি ভারতের রাজনীতি এবং সংসদীয় গণতন্ত্র সম্পর্কে অবহিত করা হয় তাদের। 

এসময়, বাংলাদেশি প্রতিনিধি দলের সম্মানে বক্তব্য রাখেন দেশটির প্রবীণ রাজনীতিবিদ এবং তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী এস এস আলুওয়ালিয়া। তিনি বলেন, বাংলাদেশের তরুণরা বিশ্বের যে কোন দেশের সাথে প্রতিযোগিতা করার ক্ষমতা রাখে। তরুনরাই দেশকে অর্থনৈতিকভাবে সাবলম্বী করতে পারে উল্লেখ করে, সোনার বাংলাদেশ গড়তে সবাইকে এক হয়ে কাজ করার পরামর্শ দেন এস এস আলুওয়ালিয়া। 

পরে, ভারতীয় সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দিতে প্রতিনিধি দলকে নিয়ে যাওয়া হয় ইন্দিরা গান্ধী ন্যাশনাল ইনিস্টিটিউট ফর দ্যা আর্টস মিলনায়তনে। সেখানে, প্রতিষ্ঠানটির পরিচালক অবসরপ্রাপ্ত লেফট্যানেন্ট কর্ণেল আর এ রাঙনেকার বলেন, ভৌগলিক কারনেই বাংলাদেশ ভারতের সংস্কৃতির মিল রয়েছে। এই ধারা অব্যাহত রাখতে তরুণদের আরও উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি। 

রাতে, নয়াদিল্লির একটি হোটেলে বাংলাদেশি তরুন প্রতিনিধি দলের আমন্ত্রনে আয়োজিত অনুষ্ঠানে দেশটির যুব ও ক্রীড়া সচিব এন রাজা বলেন, দুদেশের সম্পর্ক আরও জোরদার কারতে কাজ করা হচ্ছে। ভারত চায় বাংলাদেশের পাশে থেকে উন্নয়ন সহযোগী হতে। দুদেশের সম্পর্ক আরও জোরদার করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বানও জানান দেশটির যুব ও ক্রীড়া সচিব। 

এর আগে বিকেলে, ইন্ডিয়া গেইট এবং ন্যাশনাল ওয়ার মিউজিয়াম পরিদর্শন করেন বাংলাদেশি তরুণ প্রতিনিধি দল। 

এই বিভাগের আরো খবর

তসলিমা নাসরিনের সন্তানের সন্ধান মিললো!

অনলাইন ডেস্ক: আলোচিত লেখিকা তসলিমা...

বিস্তারিত
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল...

বিস্তারিত
খাদ্য সংকটে যশোরের কালোমুখো হনুমান 

যশোর প্রতিনিধি: যশোরের কেশবপুর ও...

বিস্তারিত
প্রণোদনা বাড়ানো ও পুনর্বাসনের দাবি জেলেদের

নিজস্ব প্রতিবেদক: ইলিশ মাছের উৎপাদন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *