বনানী অগ্নিকাণ্ডে নিহত ২৪ জনের মরদেহ হস্তান্তর

প্রকাশিত: ০৭:৪৬, ২৯ মার্চ ২০১৯

আপডেট: ০৭:৪৬, ২৯ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বনানীর বহুতল ভবনের অগ্নিকান্ডে আহতদের বেশিরভাগই চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছেন। বিভিন্ন হাসপাতালে এখন ২৯ জনের চিকিৎসা চলছে। এদের মধ্যে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে দুজনের অবস্থ গুরুতর বলে জানান চিকিৎসকরা। আহতদের বর্ণনায় উঠে আসে অগ্নিকান্ডের ভয়াবহতার চিত্র।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রেজাউর রহমান বেঁচে ফিরতে পারবেন সে আশা ছেড়েই দিয়েছিলেন। বনানীর এফ আর টাওয়ারের ১১ তলায় একটি অফিসে কাজ করতেন তিনি। আগুন আর ধোঁয়ায় এক সময় জ্ঞান হারিয়ে ফেলেন।

রাজধানীর বনানীর ২২ তলা এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহত ৯০জনকে ঢাকার বিভিণœ হাসপাতালে নেয়া হয়। চিকিৎসা শেষে এদের বেশিরভাগকেই হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। ঢাকা মেডিকেল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ইউনাইটেড, সাহাবুদ্দিন মেডিকেল ও সিএমএইচে ২৯ জনের চিকিৎসা চলছে।

ঢাকা মেডিকেলে ফায়ার সার্ভিসের দুই কর্মীসহ ৯ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে ১ জনের অবস্থা গুরুতর। বাকিদের মধ্যে কয়েক জনের শ্বাসনালী পুড়ে গেছে বলেও জানান চিকিৎসকরা।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া ৪০ জনের মধ্যে ৩২ জনকে ছেড়ে দেয়া হয়েছে। একজনকে ঢাকা মেডিকেলে স্থানান্তর এবং বাকি ৭জনের চিকিৎসা চলছে। এছাড়া ঢাকা সিএমএইচে ৮ জন ও সাহাবুদ্দিন মেডিকেলে ভর্তি আছে ৭ জন।

নিহত ২৫ জনের মধ্যে কেবল শ্রীলংকার নাগরিকের মরদেহ সিএমএইচের মর্গে রাখা হয়েছে। বাকি ২৪ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

 

এই বিভাগের আরো খবর

২৭ বছরে ১৯১টি দুর্যোগ মোকাবেলা করেছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: জলবায়ু পরিবর্তনের...

বিস্তারিত
নারায়ণগঞ্জে দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি:  নারায়ণগঞ্জে...

বিস্তারিত
বরিশালে একই পরিবারের ৩ জনের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক: বরিশালের বানারীপাড়া...

বিস্তারিত
মিয়ানমার থেকে ফেরত আসলো ১৭ জেলে

কক্সবাজার সংবাদদাতা : মিয়ানমারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *