এফআর টাওয়ারে ফায়ার সার্ভিসের তল্লাশি সমাপ্ত

প্রকাশিত: ০৫:০৬, ২৯ মার্চ ২০১৯

আপডেট: ০৭:৩৪, ২৯ মার্চ ২০১৯


নিজস্ব প্রতিবেদক: অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বনানীর বহুতল বাণিজ্যিক ভবনের প্রতিটি তলায় তল্লাশি শেষে অভিযান সমাপ্ত ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। তল্লাশির সময় এই ভবনে থাকা বিভিন্ন অফিসের প্রতিনিধিদেরও সাথে রাখা হয়। ভবনটি পুলিশকে বুঝিয়ে দিয়েছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। ভবনটিতে বৃহস্পতিবারের অগ্নিকান্ডে মোট ২৫জন নিহত হয়। তাদের সবার দেহ পরবিারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজধানীর বনানীতে এফ আর টাওয়ার নামের ২২তলা বাণিজ্যিক ভবনে অগ্নিকান্ডের পর, শুক্রবার প্রতিটি তলায় তল্লাশি করে ফায়ার সার্ভিস কর্মীরা। অভিযান সমাপ্ত ঘোষণা করে ভবনটি পুলিশ ও সিটি কর্পোরেশনের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। বিভিন্ন অফিসের প্রতিনিধিদের নিয়ে তাদের জরুরি জিনিশপত্র বুঝিয়ে দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ সময় অফিসের প্রতিনিধিরা জানান, আগুনে তাদের অনেক জরুরী কাগজপত্র ও জিনিশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশকে সাথে নিয়ে শুক্রবার ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা  ভবনের প্রতিটি তলায় অনুসন্ধান চালায়। ঘটনাস্থল পরিদর্শনে এসে পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী জানান, ক্ষতিগ্রস্ত ভবনের নিয়ন্ত্রণ এখন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। যদি ক্ষতিগ্রস্ত কোন পরিবার মামলা না করে তবে পুলিশ বাদি হয়ে মালিকের বিরুদ্ধে মামলা করবে বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিস ও পুলিশ জানিয়েছে অগ্নিকান্ডে ২৫ জন নিহত হয়। এরই মধ্যে সবার পরিচয় শনাক্ত ও মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

দমকল বাহিনীর মহাপরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেন, ভবনের নির্মাণ ত্র“টির কারণেই আগুন নেভানো এবং আটকেপড়াদের উদ্ধারে দেরি হয়।

সব বহুতল ভবনে জরুরি বহির্গমন পথ, অগ্নিনির্বাপন ব্যবস্থা নিশ্চিত করার তাগিদ দেন তিনি।

 

 

এই বিভাগের আরো খবর

২৭ বছরে ১৯১টি দুর্যোগ মোকাবেলা করেছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: জলবায়ু পরিবর্তনের...

বিস্তারিত
নারায়ণগঞ্জে দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি:  নারায়ণগঞ্জে...

বিস্তারিত
বরিশালে একই পরিবারের ৩ জনের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক: বরিশালের বানারীপাড়া...

বিস্তারিত
মিয়ানমার থেকে ফেরত আসলো ১৭ জেলে

কক্সবাজার সংবাদদাতা : মিয়ানমারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *